kalerkantho


অপেক্ষার পালা শেষ; মাঠে ফিরছেন তামিম ইকবাল

কালের কণ্ঠ অনলাইন   

১৪ নভেম্বর, ২০১৭ ১৭:২৬



অপেক্ষার পালা শেষ; মাঠে ফিরছেন তামিম ইকবাল

আগের সিজনেও চিটাগং ভাইকিংসের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। কিছু সমস্যাও হয়েছিল মালিকপক্ষের সঙ্গে।

বিপিএলের চলতি পঞ্চম আসরে তিনি মাশরাফির সাবেক দল কুমিল্লা ভিক্টোরিয়ানসের অধিনায়ক। কিন্তু দক্ষিণ আফ্রিকা থেকে চোট নিয়ে ফেরার পর একটি ম্যাচও খেলা হয়নি তার। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হল। আজ মঙ্গলবার তার সাবেক দল চিটাগংয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই মাঠে ফিরছেন দেশসেরা ওপেনার।

ঊরুর চোটে দক্ষিণ আফ্রিকা সফর থেকে আগেই দেশে ফিরেছিলেন তামিম।  মাঠের বাইরে বসে খেলা দেখছিলেন আর দিন গুনছিলেন মাঠে নামার। তবে নিয়মিত দলের সঙ্গে ব্যাটিং অনুশীলন করছিলেন। কিন্তু তার সমস্যা হচ্ছিল দৌঁড়াতে।  বিপিএল শেষেই জাতীয় দলের ব্যস্ত সূচি।

তাই ইনজুরি নিয়ে বিন্দুমাত্র ঝুঁকি নিতে চাননি তামিম। তবে এখন দৌঁড়ানোর এই সমস্যাটা কেটে গেছে। তাই ফিজিও তামিমকে ছাড়পত্র দিয়েছেন মাঠে নামার জন্য।

ড্যাশিং এই ওপেনারের ভাষায়, 'এখন আর কোনো সমস্যা নেই, পুরো ফিট। চাইলে আগের ম্যাচটিও খেলতে পারতাম। কিন্তু যেহেতু সামান্য ঝুঁকিও নিতে চাইনি, তাই খেলিনি। আরেকটু সময় নিয়েছি। জাতীয় দলের ফিজিওর সঙ্গে নিয়মিত যোগাযোগ হয়েছে। তার পরামর্শমতোই সব করেছি। তার কাছ থেকে সবুজ সঙ্কেত পেয়েই নামছি। '

তামিম ইকবাল দলে ফিরলে আপদকালীন অধিনায়ক হিসেবে আফগানিস্তানের মোহাম্মদ নবিকে দায়িত্ব ছাড়তে হবে। তবে নবির নেতৃত্বে ৩ ম্যাচের মধ্যে দুটি জিতে ইতিমধ্যেই পয়েন্ট টেবিলের ৩ নম্বরে আছে কুমিল্লা। তামিমের প্রত্যাবর্তনে এই অবস্থান আরও সূদৃঢ় হয়ে এগিয়ে যাবে বলেই বিশ্বাস চিটাগং সমর্থকদের।


মন্তব্য