kalerkantho


এবার ব্রাজিল দলে নেইমারকে নিয়ে অস্বস্তি!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ নভেম্বর, ২০১৭ ১৫:৪১



এবার ব্রাজিল দলে নেইমারকে নিয়ে অস্বস্তি!

পিএসজিতে নেইমারের মধুচন্দ্রিমা শেষ হয়ে গেছে। এখন যেন এই ক্লাব ছাড়তে পারলে বাঁচেন ব্রাজিল সুপারস্টার।

কিন্তু চাইলেই তো ছাড়া যায় না। এ জন্য ২২২ মিলিয়ন ইউরোর ফুটবলারকে অনেক আইনি মারপ্যাঁচ পার করতে হবে। এমতাবস্থায় নেইমারকে নিয়ে তার জাতীয় দলেও দেখা দিয়েছে অস্বস্তি। দলের সেরা তারকাকে নিয়ে উদ্বিগ্ন ব্রাজিল শিবির।

ব্রাজিল শিবিরে উদ্বেগের মূল কারণ নেইমারের সঙ্গে তার ক্লাব পিএসজি কোচ উনাই এমেরির সম্পর্কের অবনতি। গত সপ্তাহে জাপানের বিপক্ষে ৩-১ জেতা ম্যাচে পেনাল্টি নষ্ট করেছিলেন পিএসজি তারকা। হলুদ কার্ডও দেখেন তিনি। যা একেবারেই মেনে নিতে পারেননি তিতে। ম্যাচের পর সংবাদ সম্মেলনে প্রশ্নবাণে বিধ্বস্ত নেইমার কেঁদেও ফেলেছিলেন।

 

তবে সেই সময় তিতে পাশে দাঁড়িয়েছিলেন প্রধান অস্ত্রের। সাংবাদিক সম্মেলন ছেড়ে উঠে যাওয়ার আগে তিতে বলেছিলেন, 'যখন আপনি অনেকের আদর্শ, তখন আরো সংযত হতে হবে।  অনেক নিখুঁত হতে হবে। তবে আমার বয়স ২৫। এখনো ফুটবলের অনেক কিছু শেখার বাকি। '

এদিকে নেইমারকে আবার স্প্যানিশ লিগে ফিরিয়ে আনার জন্য তোড়জোড় শুরু করেছে জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। ব্রাজিল সুপারস্টারকে রোনালদোর পাশে দেখার জন্য তারা বিপুল অংকের অর্থ গুনতেও প্রস্তুত। এমনকি গ্যারেথ বেলের মতো ফুটবলারকেও বেচে দিতে চায় তারা। তবে নেইমারের এই অস্থিরতা তার ক্যারিয়ারে প্রভাব পড়বে বলেই মন্তব্য করেছে ফুটবল বিশ্লেষকরা।


মন্তব্য