kalerkantho


অধিনায়ক সাকিবে মুগ্ধ সুনিল নারাইন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৭ ১৯:২৪



অধিনায়ক সাকিবে মুগ্ধ সুনিল নারাইন

তার ব্যাটিং-বোলিং মুগ্ধ করেছে গোটা ক্রিকেটবিশ্বকে। জাতীয় দলে দ্বিতীয় মেয়াদে টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব পেয়েছেন।

 এই সাকিব আল হাসানের নেতৃত্বেই গত বিপিএলে শিরোপা জিতেছে ঢাকা ডায়নামাইটস। এবারও শিরোপা জয়ের মিশনে আছে তারা। সেই মিশনের যোদ্ধাদের অন্যতম একজন ক্যারিবীয় স্পিনার সুনিল নারাইন মুগ্ধ সাকিবের অধিনায়কত্বে।

তারকাবহুল একটা দলকে সুন্দরভাবে নেতৃত্ব দেওয়াটাই সুনিল নারাইনের কাছে একটা বিস্ময়। সাকিবের ঢাকা ডায়নামাইটসে তারকার ছড়াছড়ি। সেখানে কুমার সাঙ্গাকারাদের মত ক্রিকেট লিজেন্ডরাও আছেন। এই দল নিয়ে প্রথম ম্যাচে সিলেটের কাছে হারের পর টানা দুই ম্যাচে জয় তুলে নিয়েছে ঢাকা। দলের এই অগ্রযাত্রায় অন্যতম নায়ক নারাইন। তার দুর্বোধ্য স্পিন জাদু কেউ ধরতে পারছে না।

কিন্তু নিজের কথা রেখে সুনিল নারাইন সাকিবের প্রশংসায় পঞ্চমুখ, 'তারকায় ভরা একটি দলকে নেতৃত্ব দেওয়াটা চ্যালেঞ্জিং। অধিনায়ক হিসেবে সে খুব ভালো করছে। সে সবাইকে নিজের মত খেলতে দেয়, শক্তির জায়গাটায় মনোযোগ দিয়ে ঠিক করে কাকে কী করতে হবে। সে অধিনায়ক হিসেবে অনেক নির্ভার। তাই খেলোয়াড়দের কাছ থেকে সেরাটাই পাচ্ছে। '

ঢাকা ডায়নামাইটসের গত ম্যাচেই টি-টোয়েন্টিতে সব মিলিয়ে ৩০০ উইকেটের মাইলফলক পূরণ করেছেন নারাইন। ক্রিকেট বিশ্ব তার স্পিন জাদুর রহস্য বের করতে বহুদিন ধরেই চেষ্টা চালিয়ে আসছে। কিন্তু নারাইন দুর্বোধ্যই থেকে গেছেন। তাকে একবার সন্দেহজনক বোলিংয়ের দায়ে অভিযুক্তও করা হয়েছিল। কিন্তু ঠিকই পরীক্ষা দিয়ে নিজেকে নির্দোষ প্রমাণ করেছেন। নারাইন বললেন, প্রচুর পরিশ্রম আর অধ্যবসায়ই তার এই সাফল্যের মূলে।


মন্তব্য