kalerkantho


বিপিএলেও খুঁজে পাওয়া যাচ্ছে না সাব্বিরকে

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৭ ১৫:৫০



বিপিএলেও খুঁজে পাওয়া যাচ্ছে না সাব্বিরকে

ছবি: ফেসবুক

আর কয়েকদিন পর ২২ নভেম্বর ২৬ বছরে পা দেবেন সাব্বির রহমান। আন্তর্জাতিক ক্রিকেটে কাটিয়ে দিয়েছেন ৩ বছরের বেশি।

একটা সময় দেশের একমাত্র 'টি-টোয়েন্টি স্পেশালিস্ট' হিসেবে খ্যাতিও পেয়েছিলেন। আজ যখন তার ক্যারিয়ার রকেটের গতিতে চলার কথা তখন নিজেকে খুঁজে বেড়াচ্ছেন এই তরুণ হার্ডহিটার। জাতীয় দলের যে কয়েকজন ক্রিকেটারের ফর্ম নিয়ে তীব্র সমালোচনা চলছে, সাব্বির তাদের মধ্যে অন্যতম।

অনেকদিন ধরে তার ব্যাটে রান নেই। শ্রীলঙ্কা সফর, ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের পর দক্ষিণ আফ্রিকা সফরও ভীষণ বাজে গেছে তার। সর্বশেষ হাফ-সেঞ্চুরি পেয়েছিলেন চলতি বছরের ২৪ মে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে। ৬৫ রানের সেই ইনিংসের পর তার ইনিংসগুলো হলো ২৪, ৮, ৮, ১৯, ১৯, ১৭ এবং ৩৯। এর আগে শ্রীলঙ্কা সিরিজের ৩ ওয়ানডেতে তার রান ছিল যথাক্রমে ০, ০ এবং ১!

দক্ষিণ আফ্রিকা সিরিজে গোটা বাংলাদেশ দলই তো হারিয়ে ফেলেছিল নিজেদের। তাই কোনো বিশেষ একজনকে নিয়ে সমালোচনা করাটা অন্যায়।

সেই সফর শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর ছিল ক্রিকেটারদের জন্য 'রিফ্রেশমেন্ট ইভেন্ট'। নাসির হোসেনের সিলেট সিক্সার্সে এবার নাম লিখিয়েছেন সাব্বির। নাসির বাহিনী দুর্দান্ত শুরু করলেও সাব্বিরর ব্যাটে কোনো রান নেই!

বিপিএলের চলতি আসরে আজ পর্যন্ত ৫টি ম্যাচ খেলেছে সিলেট সিক্সার্স। এর মধ্যে ৩টি ম্যাচ তারা জিতেছে আর ২টিতে এসেছে পরাজয়। কিন্তু জয়-পরাজয়ের বৈপরিত্য পার্থক্য গড়তে পারেনি সাব্বিরের পারফর্মেন্সে। ৫ ম্যাচে তার রান যথাক্রমে ২*, ৩, ১৬, ০, এবং ১। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই ফরম্যাটেই দুই ম্যাচে তার সংগ্রহ ছিল ১৯ এবং ৫ রান।

বিপিএল শেষেই শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ। তার মধ্যে জাতীয় দলের প্রধান কোচের পদত্যাগ নিয়ে অস্থিরতা আছে দেশের ক্রিকেটাঙ্গণে। আজ কিছুক্ষণ আগে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে সিলেট সিক্সার্সের জার্সিতে একটি ছবি পোস্ট করেছেন সাব্বির। ছবিতে তার চোখেমুখে হতাশার স্পষ্ট ছাপ। ক্রিকেটপ্রেমীদের আশা, দ্রুতই খারাপ সময় পার করে ঝলসে উঠবেন সাব্বির। হয়তো চলতি বিপিএলেই শুরু হবে সাব্বিরের ফেরার অভিযাত্রা...।


মন্তব্য