kalerkantho


ছোট ভুলে বড় খেসারত দিলেন মাশরাফি!

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৭ ১৯:৫৬



ছোট ভুলে বড় খেসারত দিলেন মাশরাফি!

বিধ্বংসী ইনিংস খেলায় রাজশাহী কিংসের মুমিনুল হককে অভিনন্দন জানাচ্ছেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মানুষ মাত্রই ভুল হয়। সেটা জীবনের যে কোনো ক্ষেত্রেই হতে পারে।

অনেক সময় ছোট্ট একটি ভুলের অনেক বড় খেসারত দিতে হয়।  জাতীয় ওয়ানডে দল তথা রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এমনই এক ভুল করে বসলেন! যে কারণে প্রথম দুই ম্যাচ হারা রাজশাহী কিংসের কাছে আজ বড় ব্যবধানে হারতে হয়েছে রংপুর রাইডার্সকে!

কী ছিল সেই ভুল? বিষয়বস্তু হল টস। আজ বিপিএলের ঢাকা পর্বের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেট নিয়ে ভুল শুনেছিলেন মাশরাফি! টস নিয়ে কোচ টম মুডি যেটি বলেছেন, মাশরাফি শুনেছেন সেটির ঠিক উল্টোটি! টস জিতলে মাশরাফিকে ফিল্ডিং নেওয়ার কথা বলেছিলেন। কিন্তু মাশরাফি শুনেছেন ব্যাটিং নেওয়ার কথা! অভিজ্ঞ এই অধিনায়ক এমন ভুল করে এখন আফসোসে পুড়ছেন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ম্যাশ বললেন, 'একটু যোগাযোগে ঘাটতি ছিল। ব্যাটিং নেওয়ার পর মনে হয়েছে উইকেটে আগে বোলিং করলে ভালো হতো। কোচের সঙ্গে এ নিয়ে আমার আলোচনাও হয়েছিল। তিনি বলেছেন ফিল্ডিং করতে, আমি শুনেছি ব্যাটিং নেওয়ার কথা! আগে বোলিং করলে হয়তো উইকেটের সহায়তা পেতাম। যেটা মিরাজ পেয়েছে।

অনেক দিন খেলা হয় না এখানে। মনে হয়েছিল উইকেট ব্যাটিং সহায়ক হবে। কিন্তু চিন্তাটা ভুল ছিল। শোনাও ভুল হয়েছে। '

সিলেট পর্ব হার দিয়েই শেষ করেছিল রংপুর রাইডার্স। তিন ম্যাচে ১ জয় ২ হার নিয়ে এখন দুঃশ্চিন্তায় রংপুর অধিনায়ক। পরবর্তী ম্যাচে ১৮ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে। মাঝে সাত দিনের লম্বা বিরতি। এত বড় বিরতি হলে মনযোগ ধরে রাখা কঠিন বলে মনে করেন ম্যাশ।

তিনি বললেন, 'আমাদের জন্য এখন ঘুরে দাঁড়ানো খুবই কঠিন হয়ে গেল। টি-টোয়েন্টি খেলা কখন কী হয়ে যায় তা বলা কঠিন। তবে একবার ছন্দ পেয়ে গেলে ভালো হয়। সামনে চার-পাঁচ দিন খেলা নেই। এ সময়ে দ্রুত খেলা হলে ভালো হত। '


মন্তব্য