kalerkantho


ক্রীড়া হিসেবে স্বীকৃতি পেল 'পোল ড্যান্স'; এবার অলিম্পিকের পথে

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৭ ১৯:১০



ক্রীড়া হিসেবে স্বীকৃতি পেল 'পোল ড্যান্স'; এবার অলিম্পিকের পথে

বহুল আলোচিত 'পোল ড্যান্স' অবশেষে ক্রীড়ার স্বীকৃতি পেল।  গ্লোবাল অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল স্পোর্টস ফেডারেশন এক বিবৃতিতে পোল এই অনুমোদনের বিষয়টি জানিয়েছে।

জিমন্যাস্টিজ, সাঁতার, স্প্রিন্ট এবং পোল ড্যান্স-  এমনই হতে পারে পরবর্তী অলিম্পিকের ক্রীড়া তালিকা। ক্রীড়া হিসেবে স্বীকৃতি পাওয়ার পর পোল ড্যান্স এখন অলিম্পিকে অন্তর্ভূক্তি হওয়ার পথে।

ক্রীড়া হিসেবে স্বীকৃতি পাওয়ার কারণে পোল ড্যান্সকে অলিম্পিকে জায়গা দেওয়া যায় কিনা তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে আন্তর্জাতিক পোল ফেডারেশন। সংস্থার সভাপতি বলেন, 'দেরিতে হলেও এই সিদ্ধান্ত অত্যন্ত ইতিবাচক। সময় লাগলেও অলিম্পিকে পোল ড্যান্সকে অন্তর্ভূক্ত করা হবে বলেই আমার মনে হচ্ছে। '

যদিও এতদিন নিজস্ব বিশ্ব পোল চ্যাম্পিয়নশিপের আয়োজন করতো ফেডারেশন। এবার 'ক্রীড়া' স্বীকৃতি পাওয়ার ফলে চ্যাম্পিয়নশিপে সিলমোহর পড়ল। প্রসঙ্গত, পোল ড্যান্সের জন্য তৈরি হতে কম কসরত করতে হয় না।

প্রচণ্ড পরিশ্রম আর অসীম অধ্যবসায়ের পরিচয় দিয়ে একজন পোল ড্যান্সার হিসেবে স্বীকৃতি পাওয়া যায়।  তাই গ্লোবাল অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল স্পোর্টস ফেডারেশনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ক্রীড়াঙ্গন।  


মন্তব্য