kalerkantho


বার্সা সব সময় আমার হৃদয়ে থাকবে : নেইমার

কালের কণ্ঠ অনলাইন   

২৪ অক্টোবর, ২০১৭ ১২:৩০



বার্সা সব সময় আমার হৃদয়ে থাকবে : নেইমার

দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে পুরনো টিমমেট লিওনেল মেসি ও আন্দ্রে ইনিয়েস্তার সঙ্গে একত্রিত হন নেইমার। সাবেক ক্লাব বার্সেলোনার প্রতি যে এখনো অনুভূতি ও সম্মান রয়েছে সেটিই প্রকাশ করেছেন ব্রাজিলিয়ান আইকন।

লন্ডনে মূল অনুষ্ঠান শুরুর আগে কথা বলেন নেইমার। বার্সা প্রসঙ্গ ও এমন মর্যাদাপূর্ণ ইভেন্টে উপস্থিতি নিয়ে তার ভাষ্য, বার্সেলোনা সব সময় আমার হৃদয়ে থাকবে। ক্লাবটিতে অসাধারণ একটি সিজন কাটিয়েছি এবং আমি এটি ভুলতে পারব না, কিন্তু এখন আমাদের অন্য কিছু ভাবতে হবে। সেরাদের সঙ্গে এখানে আসতে পারাটা গুরুত্বপূর্ণ।

গত আগস্টে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে চার বছরের বার্সা অধ্যায়ের ইতি টেনে পিএসজিতে পাড়ি জমান নেইমার। তৃতীয় স্থানে থেকে এবারের ফিফার বর্ষসেরার দৌড় শেষ করেছেন পেলের উত্তরসূরি। লিওনেল মেসি ও নেইমারকে টপকে টানা দ্বিতীয়বারের মতো নতুন নামে আসা দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার ট্রফি উঁচিয়ে ধরেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিস্তিয়ানো রোনালদো।

প্রসঙ্গত, ব্যালন ডি'অরের সঙ্গে ছয় বছরের চুক্তি শেষ হওয়ায় গত বছর থেকে আলাদাভাবে সেরা খেলোয়াড়ের পুরস্কার দিয়ে আসছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। ভেঙে যায় ফিফা ব্যালন ডি'অর।

বছরের শেষদিকে মর্যাদাপূর্ণ ২০১৭ ব্যালন ডি'অর জয়ীর নাম ঘোষণা করতে পারে ফ্রেঞ্চ সাময়িকী ফ্রান্স ফুটবল। ব্যাক-টু-ব্যাক ফিফা বর্ষসেরার খেতাব জিতে এখানেও পরিষ্কার ফেভারিট সিআর সেভেন।

 


মন্তব্য