kalerkantho


নেইমারের ঢুস মনে করিয়ে দিল জিদানকে (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৭ ১৯:১২



নেইমারের ঢুস মনে করিয়ে দিল জিদানকে (ভিডিওসহ)

ছবি: ইন্টারনেট

দুই ঘটনার মাঝে ব্যবধান ১১ বছরের। ২০০৬ বিশ্বকাপের ফাইনালে ইতালির মার্কো মাতোরাজ্জিকে ঢুস মেরে বিশ্বজুড়ে আলোচিত-সমালোচিত হয়েছিলেন ফরাসি সুপারস্টার জিনেদিন জিদান।

 এই 'ঐতিহাসিক' ঢুস নিয়ে গল্প-উপন্যাস-গান-কবিতা সবই হয়েছে। হয়েছে ভাস্কর্যও। জিনেদিন জিদান এখন রিয়াল মাদ্রিদের হাইপ্রোফাইল কোচ।  জিদানের ঢুসের ওই ঘটনার এতদিন পর প্রায় একইভাবে ঢুস মেরে লালকার্ড দেখলেন পিএসজির ব্রাজিল সুপারস্টার নেইমার।

এমনিতে বার্সেলোনা থেকে পিএসজিতে যেতে অনেক ঝক্কি সামলাতে হয়েছে ব্রাজিল স্ট্রাইকারকে। কিন্তু যে নেইমারকে ঘিরে পিএসজি তোলপাড় সেই কী না রবিবার রাতে মার্সেইয়ের বিপক্ষে লাল কার্ড দেখলেন! এই কাণ্ড করার আগে অবশ্য গোল করে দলকে সমতায় ফিরিয়েছিলেন নেইমার। সেটা ৩৩ মিনিট। আর ৮৫ ও ৮৭ মিনিটে পর পর হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হলো এই তারকা ফুটবলারকে। এর মধ্যে সমর্থক-পুলিশ বচসায় সরগরম হয়ে উঠে লিগ ওয়ানের এই ম্যাচের পরিবেশ।

অকারণে ধাক্কাধাক্কি করে লাল কার্ড দেখাটা খুব একটা ভালো চোখে দেখেননি পিএসজি কোচ। ম্যাচ শেষে উনাই এমেরি বলেন, 'আমরা একটু হলেও হতাশ নেইমারের লাল কার্ডের জন্য। কারণ ওকে পুরো ম্যাচে বার বার ফাউল করা হয়েছে। আমার মনে হয় সবার দায়িত্ব গ্রেট প্লেয়ারদের আগলে রাখা। '

প্রথমে ফাউল করে হলুদ কার্ড দেখার ২ মিনিটের মধ্যেই প্রতিপক্ষের আর্জেন্টাইন স্ট্রাইকার লুকাস ওকাম্পোসকে মাথা দিয়ে আঘাত করে লাল কার্ড দেখেন নেইমার। তার আগে অবশ্য নেইমারকে ফাউল করার চেষ্টা করেছিলেন ওকাম্পোস। অবশ্য তার আগেই ৩৩তম মিনিটে গোল করে দলকে সমতা এনে দেন তিনি। পিএসজির হয়ে ইতিমধ্যে ১১ ম্যাচে ১০ গোল করে নিজের নামের সুবিচার করেছেন ব্রাজিল সুপারস্টার।

দেখুন সেই মুহূর্তের ভিডিও:


মন্তব্য