kalerkantho


কিউইদের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দলে দুই নতুন মুখ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৭ ১৮:২৫



কিউইদের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দলে দুই নতুন মুখ

বাম থেকে- মোহাম্মদ সিরাজ এবং শ্রেয়াস আইয়ার। ছবি: ক্রিকইনফো

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দলে দুই নতুন মুখ মুম্বাইয়ের ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও হায়দারাবাদের পেসার মোহাম্মদ সিরাজ।

নভেম্বরের ১ তারিখে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ দিয়ে ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানবেন বাঁ-হাতি পেসার আশিষ নেহরা। তাই প্রথম ম্যাচ শেষে ১৫ সদস্যের দল নিয়েই পুরো সিরিজ খেলবে ভারত।  

মুম্বাইয়ের ডানহাতি ব্যাটসম্যান শ্রেয়াস এই প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন। সাম্প্রতিক সময়ে ভারত 'এ' দলের হয়ে দুর্দান্ত পারফরমেন্স করে চলেছেন তিনি। নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি সেঞ্চুরিও করেছেন শ্রেয়াস। ত্রিদেশীয় সিরিজের ৫ ম্যাচে ২১৩ রান করেছেন তিনি। এমন পারফরমেন্সে সহজেই তিনি নজর কেড়েছেন কোচ রবি শাস্ত্রীর।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরমেন্স করেছেন পেসার সিরাজও। রঞ্জি ট্রফির এবারের মৌসুমে তৃতীয় সর্বোচ্চ ৪১ উইকেট শিকার করেন তিনি।

এ ছাড়া এবারের আইপিএল নিলামেও চমক দেখিয়েছেন এই পেসার। ২০ লাখ রুপি ভিত্তিমূল্য নিয়ে নিলামে উঠলেও ২৬ কোটি রুপিতে তাকে কিনে নেয় সানরাইজ হায়দারাবাদ।

দলের নতুন দুই মুখ সম্পর্কে প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেন, 'শ্রেয়াস ও সিরাজ সম্প্রতি খুবই ভালো করছে। প্রথম শ্রেণীর ক্রিকেট, ওয়ানডে, টি-টোয়েন্টি কিংবা আইপিএলে তার নিজেদের প্রতিভার সাক্ষর রেখেছে। তাই জাতীয় দলে তাদের ডাকা হয়েছে। '

ভারতের টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), দিনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, লোকেশ রাহুল, মনীশ পাণ্ডে, শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবেনশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও আশিস নেহরা।


মন্তব্য