kalerkantho


ধোনির আগেই জিভার জন্মের খবর পেয়েছিলেন সুরেশ রায়না!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৭ ১৭:১৬



ধোনির আগেই জিভার জন্মের খবর পেয়েছিলেন সুরেশ রায়না!

সন্তানের বাবা হওয়া যে কারো জীবনে একটি অসাধারণ এবং স্মরণীয় ঘটনা। মেয়ে জিভার জন্মের সেই দিনটি এখনো ভুলতে পারেননি ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

কখনোই ভুলতে পারবেন না। কেউ সেটা পারে না।  ২০১৫ সালে বিশ্বকাপের ঠিক এক সপ্তাহ আগেই বাবা হয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। একটি বেসরকারি হাসপাতালে তার স্ত্রী সাক্ষী জন্ম দিয়েছিলেন জিভার। সেদিনই একটি দারুণ ঘটনা ঘটেছিল যা প্রকাশ পেল এতদিন পর।

নিজের কন্যার মুখ দেখতে পারেননি অস্ট্রেলিয়ার বিশ্বকাপের জন্য। সেই সময় উচ্ছ্বসিত ধোনি সাংবাদিকদের জানিয়েছিলেন, 'আমার স্ত্রী কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। মেয়ে ও মা দুজনেই সুস্থ আছেন। ' এর পরেই তিনি সকলকে চমকে দিয়ে ঘোষণা করেছিলেন, 'তবে বর্তমানে আমি জাতীয় দলের হয়ে খেলতে ব্যস্ত।

তাই বাকি সব জিনিসের আগে দেশের হয়ে খেলাকেই গুরুত্ব দেব আমি।  বিশ্বকাপ হলো ভীষণ গুরুত্বপূর্ণ এক টুর্নামেন্ট। '

ভারত অস্ট্রেলিয়ার বিপক্ষে যেদিন ওয়ার্ম আপ ম্যাচ খেলতে নেমেছিল তার ঠিক দুদিন আগে ৬ ফেব্রুয়ারি জন্ম হয় জিভার। ওই সময়ের দারুণ একটি তথ্য প্রকাশ করলেন ক্রীড়া সাংবাদিক রাজদীপ সরদেশাই। স্বরচিত 'ডেমোক্রেসিস ইলেভেন: দ্য গ্রেট ইন্ডিয়ান ক্রিকেট স্টোরি' বইটিতে তিনিই প্রকাশ করেছেন, মেয়ের জন্মের খবর ধোনির আগে পেয়েছিলেন সতীর্থ সুরেশ রায়না! ধোনির স্ত্রী সাক্ষীই সেই খবরটি রায়নাকে দিয়েছিলেন।

বইটির প্রকাশক প্রতিষ্ঠান 'জাগেরনাট বুকস' শুক্রবার টুইটে এই তথ্য প্রকাশ করে। টুইটে বলা হয়েছে, 'যখন ধোনি বাবা হন, তখন তিনি ফোন রাখতেন না নিজের কাছে। তার স্ত্রী রায়নাকে এক এসএমএস পাঠান যাতে ধোনি জানতে পারে। ' মেয়ে আর স্ত্রীকে নিয়ে এখন মহাসুখে আছেন ধোনি।  


মন্তব্য