kalerkantho


পাকিস্তান সফর নিয়ে চরম জটিলতা; লঙ্কান কোচ-ফিজিওর অস্বীকৃতি

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৭ ১৩:৩৭



পাকিস্তান সফর নিয়ে চরম জটিলতা; লঙ্কান কোচ-ফিজিওর অস্বীকৃতি

ছবি: ইন্টারনেট

পাকিস্তানের মাটিতে ক্রিকেট ফেরানোর অংশ হিসেবে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলাকে কেন্দ্র করে লঙ্কান ক্রিকেটে অস্থিরতা চলছে। পাকিস্তান না যাওয়ার ঘোষণা সংবলিত ৪০ জন ক্রিকেটারের লিখিত আবেদনের পর এবার সফরে যেতে অস্বীকৃতি জানালেন লঙ্কান কোচ নিক পোথাস।

শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যে আসন্ন তিন টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে লাহোরে। এই ম্যাচটি নিয়েই যত সমস্যার সৃষ্টি।

লঙ্কান দলের প্রধান কোচের দায়িত্ব পালন করা দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটম্যান পোথাস ক্রিকবাজকে বলেন, 'এটা আমার পারিবারের সিদ্ধান্ত। আমার পরিবার চায় না যে, আমি পাকিস্তান সফর করি। আমার কাছে আমার পরিবার আগে। '

তিনি আরো বলেন, 'প্রত্যেকেরই নিজস্ব সিদ্ধান্ত নেয়ার স্বাধীনতা আছে। যদি কেউ কোন বিষয় পছন্দ না করে তবে তা নিয়ে কারোরই জবরদস্তি করা উচিৎ নয়। এমন সিদ্ধান্ত নেয়াটা সহজ ছিল না। একে সম্মান করতে হবে।

'

কেবলমাত্র পোথাস নন, লঙ্কান দলের ফিজিও নিরমালান ধনাবলাসিংগাম এবং নিয়মিত ৭ ক্রিকেটারও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে লাহোর সফর থেকে বিরত থাকছেন। টি-টোয়েন্টি সিরিজের দলে থাকতে হলে সকল ক্রিকেটারকে লাহোর সফর করতে হবে বলে আগেই শর্ত দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। সব ক্রিকেটার এ শর্ত না মানায় বাধ্য হয়ে ৭ নতুন মুখ নিয়ে সংক্ষিপ্ত সিরিজের দল ঘোষণা করতে বাধ্য হয় এসএলসি। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে আবু ধাবিতে।

বিশ্ব একাদশের সিরিজে দক্ষিণ আফ্রিকার বেশ কয়েকজন ক্রিকেটারের অংশ নেওয়ার বিষয়ে পোথাস বলেন, 'বিশ্ব একাদশের হয়ে গত মাসে দক্ষিণ আফ্রিকার বেশ কয়েকজন ক্রিকেটারের অংশগ্রহণের বিষয়টি আমাকে পাকিস্তানের কতিপয় গণমাধ্যম স্মরণ করিয়ে দিয়েছে। এটা ছিলো তাদের সিদ্ধান্ত। তাদের সিদ্ধান্ত তো আমার সিদ্ধান্তে প্রভাব ফেলতে পারে না। মূলত বোর্ড চেয়েছিল সবাই পাকিস্তান সফর করুক। তবে আমাকে কেউ চাপ সৃষ্টি করেনি। '

আবুধাবির ম্যাচ পর্যন্ত পোথাস দলের সঙ্গে থাকবেন এবং লাহোরের শেষ টি-টোয়েন্টিতে অন্য কেউ দায়িত্ব পালন করবেন বলে ধারণা করা হচ্ছে।


মন্তব্য