kalerkantho


শেষটা রাঙিয়ে দেবেন সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৭ ১৩:১৯



শেষটা রাঙিয়ে দেবেন সাকিব

ছবি: ইন্টারনেট

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। এর আগে ৪টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

চলতি বছরের এপ্রিলে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে টি-টোয়েন্টি থেকে অবসর নেন মাশরাফি। তার জায়গায় অধিনায়কত্বের দায়িত্ব পান সাকিব। আগামী বৃহস্পতিবার তার প্রথম অ্যাসাইনমেন্ট দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বিশ্বাস করেন, সাকিবের নেতৃত্বে টি-টোয়েন্টি দল দারুণ কিছু করে দেখাবে। দক্ষিণ আফ্রিকা সফরে এখন পর্যন্ত বাংলাদেশের কোনো প্রাপ্তি নেই। ন্যূনতম প্রতিরোধ গড়তে পারেনি তারা। টেস্ট এবং ওয়ানডে সিরিজে বড় ব্যবধানে সব ম্যাচ হেরেছে। সেই সঙ্গে জুটেছে হোয়াইটওয়াশের লজ্জা। টেস্ট ও ওয়ানডে সিরিজ শেষে ম্যাশ বললেন, শেষটা রাঙিয়ে দেবেন সাকিব।

ম্যাশের ভাষায়, 'সাকিবের দৃঢ়তার পরীক্ষার কিছু নাই। আমার মনে হয়, সে সব জায়গাতেই চ্যাম্পিয়ন ছিল। অধিনায়ক বা খেলোয়াড় হিসেবে ও আমাদের সেরা একজন। অবশ্যই ওর একার দ্বারা এটা সম্ভব হবে না। যদি দল হিসেবে সবাই খেলতে পারে তাহলে অবশ্যই সম্ভাবনা আছে। আমার মনে হয় সেরা ব্যক্তিই সাকিব। নতুন সিরিজ শুরু হবে আবার। টেস্ট, ওয়ানডেতে যা হয়েছে তা ভুলে যদি নতুন সিরিজে যদি আমরা শুরু থেকে ইতিবাচক ক্রিকেট খেলতে পারি তাহলে ভালো করব। '

আগামী ২৬ অক্টোবর বৃহস্পতিবার থেকে ব্লুমফন্টেইনে শুরু হচ্ছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। এর আগে গতকাল তৃতীয় ওয়ানডেতে ২০০ রানের বিশাল ব্যবধানে হেরে হোয়াইটওয়াশের স্বাদ নিয়েছে বাংলাদেশ। সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি জিতেছিল বাংলাদেশ। সেই শ্রীলঙ্কাই আবার হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। তাই ম্যাশের আশা, সাকিবের নেতৃত্বে ভালো কিছু নিয়েই ফিরবে টিম টাইগার।


মন্তব্য