kalerkantho


নেইমার-কাভানির গোলে পিএসজির নাটকীয় ড্র

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৭ ০৯:৫৯



নেইমার-কাভানির গোলে পিএসজির নাটকীয় ড্র

প্রথমার্ধে নেইমার ও যোগ করা সময়ে কাভানির গোলে চির প্রতিদ্বন্দ্বী মার্সেইর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পিএসজি। চলতি মৌসুমের একের পর এক জিতেই চলা পিএসজি রবিবার রাতে হারতে বসেছিল।

কিন্তু যোগ করা সময়ে এডিনসন কাভানির দুর্দান্ত গোলে ফরাসি লিগের ম্যাচে মার্শেইয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করে উনাই এমেরির দল। নেইমার লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় লিগের আগামী ম্যাচে নিষিদ্ধ থাকবেন। ঘরের মাঠে খেলার মাত্র ১৬তম মিনিটে এগিয়ে যায় মার্শেইয়ে। ৩০ গজ দূর থেকে দর্শনীয় শটে পিএসজি গোলরক্ষককে পরাস্ত করেন লুইস গুস্তাভো।

প্রথমার্ধেই সমতায় ফেরে পিএসজি। ৩৩তম মিনিটে নেইমারের গোলে স্কোরলাইন ১-১ হয়। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির জার্সিতে এটি নেইমারের দশম গোল। বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে পড়ে পিএসজি। অন্যদিকে সফরকারীদের ওপর চাপ তৈরি করে খেলে মার্শেইয়ে।

সাফল্য পায় স্বাগতিকরা। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে ফ্লোরিয়ান থাওভিনের গোলে ২-১ ব্যবধানে লিড নেয় মার্শেইয়ে।

এর কয়েক মিনিট পরই ধাক্কা খায় পিএসজি। পরপর দুই মিনিটে দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার; যার দ্বিতীয়টি ৮৭তম মিনিটে। বল নিয়ে ছুটতে থাকা নেইমারকে ফেরে দেন লুকাস ওকাম্পোস। মাটি থেকে ওঠেই এই মার্শেইয়ে তারকাকে ধাক্কা দিয়ে ফেলে দেন ব্রাজিলিয়ান তারকা। রেফারি দুজনকেই দেখান হলুদ কার্ড। ম্যাচে দুটি হলুদ কার্ড দেখায় নেইমারেরটি পরিণত হয় লাল কার্ডে। ফলে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি।

একজন কম নিয়েও লড়াই করে যায় পিএসজি। এর ফলও পায় দলটি। যোগ করা সময়ে কাভানির মাপা ফ্রি-কিক প্রতিপক্ষের জালে আশ্রয় নিয়ে মূল্যবান এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। ১০ ম্যাচ শেষে ৮ জয় ও ২ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে পিএসজি। ১৮ পয়েন্ট নিয়ে মার্শেইয়ের অবস্থান পাঁচে। অন্যদিকে ২২ পয়েন্ট নিয়ে গত মৌসুমের চ্যাম্পিয়ন মোনাকোর অবস্থান দুইয়ে।

 


মন্তব্য