kalerkantho


টেন্ডুলকারের লিটল মাস্টার হওয়ার কাহিনী এবার কমিক্স বইয়ে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৭ ২০:৩৪



টেন্ডুলকারের লিটল মাস্টার হওয়ার কাহিনী এবার কমিক্স বইয়ে

ছবি: ইন্টারনেট

সব বয়সীদের প্রিয় বিনোদনের অনুসঙ্গ হলো কার্টুন। এটা সাধারণত শিশুরা বেশি দেখলেও বড়রা যে লুকিয়ে লুকিয়ে কার্টুন দেখেন না এটা বলা ঠিক হবে না।

 টিভির পর্দায় হোক বা বইয়ের পাতায়- কার্টুনের প্রতি আগ্রহ সবার।  ব্যাটম্যান থেকে স্পাইডারম্যানের কাল্পনিক গল্পগুলোই পাঠকদের রোমাঞ্চিত করে। এবার কাল্পনিক হিরোর বদলে ক্রিকেট মাঠের হিরো শচীন টেন্ডুলকার উঠে এলেন কমিক্স বইয়ের পাতায়।

শচীনের আত্মজীবনী 'প্লেয়িং ইট মাই ওয়ে' এবার আসতে চলেছে কমিক্স আকারে। ক্রিকেটঈশ্বরের শচীনের নানা অজানা গল্পই তুলে ধরা হবে এই কমিক্স স্ট্রিপে। যেখানে অন্যতম আকর্ষণ হতে চলেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে শচীনের মরুঝড়। হ্যাচেট প্রকাশনা এই বই আনতে চলেছে। এছাড়াও শিক্ষক আচরেকর ও শিষ্য শচীনের ক্রিকেট মাঠের নানা গল্প এই কমিক্সে স্থান পাচ্ছে।

কথা-ছবির মধ্যে দিয়ে কমিক্সে জগতে দেখানো হবে শচীনের বিখ্যাত 'কয়েন স্টোরি'।

উইকেটের উপর কয়েন রেখে শচীনকে চ্যালেঞ্জ জানাতেন আচরেকর। আউট হলে কয়েন আচরেকরের আর উইকেটে টিকে থাকতে পারলে কয়েন শচীনের। এটাই ছিল চ্যালেঞ্জ।

বাইশ গজের সেই কঠিন লড়াইয়ে উইকেট টিকিয়ে রেখে আচরেকর স্যারের থেকে একাধিক কয়েন সংগ্রহ করেছিলেন ক্ষুদে শচীন। ক্যারিয়ারে একাধিক সাক্ষাৎকারে সেই সুখস্মৃতির কথা উল্লেখ করেছেন মাষ্টার ব্লাস্টার। শুরু তাই নয় সেই কয়েনগুলি আজও তার কাছে সেরা পুরষ্কার ও সেরা অনুপ্রেরণা বলে বারবার বলেছেন ক্রিকেটঈশ্বর।

জানা গেছে মূল বায়োগ্রাফির অর্ধেক সাইজের এই কমিক্স বই প্রকাশ করা হতে পারে। প্রকাশনা সংস্থার প্রধান থমাস আব্রাহাম বলেছেন, 'ছোটদের কাছে সবসময়ই ক্রিকেট তারকারা সুপারস্টার হয়। তাদের জীবন নিয়ে সবসময়ই বাচ্চাদের আগ্রহ থাকে তুঙ্গে। তাই শচীনের জীবনীকে কমিক্সের পর্দায় তুলে ধরার ছোট প্রয়াস নেওয়া হয়েছে। '


মন্তব্য