kalerkantho


এবার পাকিস্তানকে হারাল মালয়েশিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৭ ২২:০১



এবার পাকিস্তানকে হারাল মালয়েশিয়া

এশিয়া কাপ হকি টুর্নামেন্টে চমক অব্যাহত রেখেছে মালয়েশিয়া। গ্রুপ পর্বে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া, চীন এবং ওমানকে হারিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করা দলটি এবার সুপার ফোরে হারিয়েছে টুর্নামেন্টের ফেভারিট দল পাকিস্তানকেও।

 আজ মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৩-২ গোলে হারিয়েছে মালয়েশিয়া। এই জয়ে ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল তারা।  

ম্যাচের প্রথম মিনিটে পিছিয়ে পড়া মালয়েশিয়া সমতা আনে দশম মিনিটে। পেনাল্টি কর্নার থেকে রহিম রাজি ড্রাগ এন্ড পুসে গোল করেন। দ্বিতীয় কোয়ার্টারের চতুর্থ মিনিটে পাকিস্তান এগিয়ে যায়। বা প্রান্ত দিয়ে ১৯ ফ্রি হিট থেকে ইয়াকুব মোহাম্মদ বল জালে পাঠান ২-১। ২৫ মিনিটে শাহরিল সাবাহর দুর্দান্ত কানেক্টে ফের সমতা আসে ২-২।

তৃতীয় কোয়াটারের চতুর্থ মিনিটে মালয়েশিয়ার হাজিককে পাকিস্তানের গোল কিপার আব্বাস অবৈধভাবে বাধা দিলে আম্পায়ার পেনাল্টি স্ট্রোকের নির্দেশ দেন। স্ট্রোক থেকে গোল করেন ফিতরি সারি ৩-২।

 শেষ কোয়ার্টারে আক্রমণ পাল্টা আক্রমণে খেলে উভয় দল। কিন্তু গোলের দেখা পায়নি কেউ। ফলে পূর্ন তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মালয়েশিয়া।


মন্তব্য