kalerkantho


জরুরি ব্রেক থ্রু এনে দিলেন রুবেল

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৭ ১৬:৪১



জরুরি ব্রেক থ্রু এনে দিলেন রুবেল

ফাইল ছবি

পেসারদের স্বর্গে বল নিয়ে শুরুতেই ঘূর্ণিজাদু দেখিয়েছিলেন সাকিব। এবার পেসারদের পক্ষ থেকে উইকেট নিতে উদ্যোগী হলেন রুবেল হোসেন।

৮৫ রান করা প্রোটিয়া ওপেনার হাশিম আমলা রুবেলের বলে ধরা পড়লেন মুশফিকুর রহিমের গ্লাভসে। ৯২ বলের ইনিংসটিতে আমলা হাঁকিয়েছেন ৪টি বাউন্ডারি। ডি ভিলিয়ার্সের সঙ্গে তার তৃতীয় উইকেট জুটিতে এসেছে ১৩৬ রান। এ কারণেই ব্রেক থ্রু খুব জরুরি হয়ে পড়েছিল।  ৮৬ রান করে সেঞ্চুরির পথে আছেন ভিলিয়ার্স। ৩৬.২ ওভারে প্রোটিয়াদের রান ৩ উইকেটে ২২৯।

পার্লের বোল্যান্ড পার্কে দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আজ টসে জিতে ফিল্ডিংয়ে নামার পরও পরিস্থিতির তেমন পরিবর্তন লক্ষ্য করা যায়নি। সাবলীলভাবেই খেলছিল প্রোটিয়ারা।

আরেকটি শতরানের ওপেনিং জুটি গড়ার আগেই আঘাত হানলেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান।

সাকিবের ঘূর্ণিবলে লাইন মিস করে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়লেন আগের ম্যাচে দেড় শতাধিক রান করা কুইন্টন ডি কক (৪৬)। ৫ ম্যাচের পর সাকিবের প্রথম ওয়ানডে উইকেট এটি। ৯০ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর দ্বিতীয় ব্রেক থ্রু টিও এল একই ওভারে। দুর্দান্ত ফ্লাইট ডেলিভারিতে অধিনায়ক ফাফ ডু-প্লেসিসের স্টাম্প উড়ে গেল। কোনো রান না করেই ফিরতে হলো ডু-প্লেসিসকে। দলীয় ৯০ রানেই প্রথম ২ উইকেট হারায় স্বাগতিকরা।

এরপর বড় জুটি গড়ে বিপদ সামাল দেন ডি ভিলিয়ার্স এবং হাশিম আমলা।


মন্তব্য