kalerkantho


টসে জিতে এবার বোলিংয়ের সিদ্ধান্ত

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৭ ১৩:৪৪



টসে জিতে এবার বোলিংয়ের সিদ্ধান্ত

ছবি: টুইটার

টেস্ট সিরিজ থেকেই টানা টস জিতে চলছে বাংলাদেশ। কিন্তু টসে জিতে ব্যাটিং নেওয়া হোক আর বোলিং, ম্যাচের ফলাফলের কোনো পরিবর্তন হয় না।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিং নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে এবার ফিল্ডিং বেছে নিলেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। পার্লের বোল্যান্ড পার্কে আজ সিরিজে টিকে থাকার লড়াই টাইগারদের সামনে।

পার্লের বোল্যান্ড পার্কে ১৯৯৭ সালে প্রথম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ হয়েছিল। এরপর গত ২০ বছরে মাত্র ১০টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এখানে। মাঠের অবস্থা তথৈবচ! এমন মাঠে আন্তর্জাতিক ম্যাচ কীভাবে অনুষ্ঠিত হয় সেটাই ভেবে পাচ্ছে না অনেকে। বোল্যান্ড পার্কে এই প্রথমবার খেলছে বাংলাদেশ।

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ শিবিরের জন্য সবচেয়ে ভালো খবর হলো ওপেনার তামিম ইকবালের ফিরে আসা। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা চোটের কারণে পাচ্ছে না 'কিলার' খ্যাত ডেভিড মিলারকে। তার বদলে একাদশে এসেছেন ফারহান বেহারদিন।

টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশের লজ্জ পাওয়ার পর মাশরাফির নেতৃত্বে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল বাংলাদেশ। কিন্তু প্রথম ওয়ানডেতে অভাবনীয় পরাজয় বরণ করতে হয় টাইগারদের। কুইন্টন ডি কক এবং হাশিম আমলার ২৮১ রানের রেকর্ড উদ্বোধনী জুটিতে ১০ উইকেটে জয় পায় প্রোটিয়ারা। সিরিজে এখন ১-০ ব্যবধানে এগিয়ে ফাফ ডু-প্লেসিসের দল।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন।


মন্তব্য