kalerkantho


'রোনালদো ঠিক মেসির মত'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৭ ১৯:২৯



'রোনালদো ঠিক মেসির মত'

ছবি: এএফপি

শিরোনাম দেখে পর্তুগাল সুপারস্টারের ভক্তদের মন খারাপ করার কিছু নেই। রোনালদোকে মোটেও খাটো করে দেখাননি টটেনহ্যাম হটস্পারের কোচ মাউরিসিও পচেত্তিনো।

তিনি খুব ভালো করেই জানেন, আর্জেন্টাইন জাদুকরের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী রোনালদো। দুজনেই অনেকদিন ধরেই বিশ্বের সেরা অবস্থানটি নিয়ে লড়াই করছেন। সান্তিয়াগো বার্নাব্যুতে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের 'এইচ' গ্রুপের ম্যাচে মাঠে নামার আগে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টারকে নিয়ে বললেন পচেত্তিনো। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়।

চ্যাম্পিয়ন্স লিগে দুটি দলই নিজেদের প্রথম দুই ম্যাচে জিতেছে। এই ম্যাচের আগে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদের প্রতিটি সদস্যকে নিয়ে ভাবছেন পচেত্তিনো। কেবল পর্তুগিজ ফরোয়ার্ডই নন, টটেনহ্যাম কোচের মতে রিয়ালে আরো অনেক ভালো ফুটবলার আছে।

পচেত্তিনো বলেছেন, 'সে খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়। কিন্তু তাদের আরো অনেক খুব ভালো খেলোয়াড় আছে।

যে দল তাদের আছে সেটা চমৎকার এবং তাদের খুব ভালো একজন কোচ আছে। তারা দারুণ একটি ক্লাব। কিন্তু শিরোপা জিততে আপনার পুরো দলের অবদান দরকার। '

এক পর্যায়ে রোনালদোকে মেসির সঙ্গে তুলনা করে তিনি বলেন, 'ক্রিস্টিয়ানো ঠিক মেসির মতো। দলের উপর তার অনেক প্রভাব। সে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার তাতে সন্দেহের কোনো অবকাশ নেই। ম্যারাডোনার মত এই দুই ফুটবলারের সম্পর্কে নতুন কিছু বলা কঠিন। তারা সবসময় স্পেশাল। '

পঞ্চমবারের মতো বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে এগিয়ে থাকা রোনালদো এ মৌসুমে এখন পর্যন্ত ৬টি গোল করেছেন। গত শনিবার লা লিগায় গেতাফের বিপক্ষে শেষ মুহূর্তে তার গোলেই জয় পায় রিয়াল। এ ছাড়া চ্যাম্পিয়ন্স লিগেও দারুণ ছন্দে আছেন তিনি। প্রথম দুই ম্যাচে দুটি করে গোল করে বর্ষসেরার দাবি জোরদার করছেন টুর্নামেন্টটির সর্বোচ্চ গোলদাতা।


মন্তব্য