kalerkantho


ফুটবল মাঠেই মারা গেলেন গোলকিপার! (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৭ ১৪:৩৯



ভালো ফুটবল খেলতে হলে খেলাটাকে ভালোবাসতে হয়। ফুটবলকে খুব ভালোবাসতেন ইন্দোনেশিয়ার জাতীয় দলের সাবেক গোলকিপার চোইরুল হুদার।

ঘরোয়া লিগে পূর্ব জাভার ক্লাব পেরসেলার হয়ে খেলতে নেমে খেলতে নেমেছিলেন। দুঃখজনক ঘটনায় সেই প্রিয় ফুটবল মাঠেই জীবনপ্রদীপ নিভে গেল তার। সতীর্থ ফুটবলারের সঙ্গে ধাক্কা লেগেই মৃত্যু হয়েছে হুদার।

রবিবার ঘরোয়া লিগের ম্যাচে সতীর্থ ব্রাজিলিয়ান মিডফিল্ডার রামোন রডরিগুয়েজের সঙ্গে ধাক্কা লেগে বিরতির ঠিক আগ মুহূর্তে মাঠে লুটিয়ে পড়েন ৩৮ বছর বয়সী হুদা। ভিডিও ফুটেজে দেখা গেছে, বুকে আঘাত লাগা হুদাকে সঙ্গে সঙ্গেই স্ট্রেচারে করে মাঠের বাইরে বের করে আনা হয়। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে হুদার মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্র নিশ্চিত করেছে।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য হাসপাতাল থেকে হুদার মৃতদেহ নেওয়া হচ্ছে ক্লাব মাঠে। ছবি: দ্য ইন্ডিপেন্ডেন্ট।

পেরসেলার সহকারী কোচ ইউরোনার এফেনডি বলেছেন, 'হাসপাতালে কিছু সময়ের জন্য হুদাকে জরুরী চিকিৎসা দেয়া হয়েছিল। কিন্তু তাকে শেষ পর্যন্ত বাঁচানো যায়নি। সোমবার স্থানীয় সময় বিকেল ৫টায় তার মৃত্যু হয়। '

১৯৯৯ সাল থেকে পেরসেলার হয়ে ৫ শতাধিক ম্যাচে গোলপোস্ট আগলে ছিলেন অভিজ্ঞ হুদা। তার মৃত্যুতে ইন্দোনেয়িশয়ান ফুটবলে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে হুদার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হচ্ছে। পেরসেলার সমর্থকরা তার প্রতি শ্রদ্ধা জানিয়ে যোগাযোগ মাধ্যমে লিখেছে, 'একটি মানুষ, একটি ক্লাব, একটি ভালবাসা। '


মন্তব্য