kalerkantho


ইকার্দির হ্যাটট্রিকে লড়াই জমিয়ে দিল ইন্টার মিলান

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৭ ১৩:৫২



ইকার্দির হ্যাটট্রিকে লড়াই জমিয়ে দিল ইন্টার মিলান

হ্যাটট্রিকের পর ইকার্দির উদযাপন। ছবি: এএফপি

মাওরো ইকার্দির হ্যাটট্রিকে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ৩-২ গোলে পরাজিত করে সিরি-আ লিগে শীর্ষে থাকা নাপোলির সাথে জমজমাট লড়াইয়ে টিকে রইল ইন্টার মিলান। এশিয়ান মালিকানাধীন দুই ক্লাবের লড়াইটি মূলত হয়ে উঠেছিল 'চাইনিজ' ডার্বি, যাতে শেষ পর্যন্ত জয় হয় ইন্টার মিলানের।

রবিবার মিলান ডার্বিতে ইন্টার অধিনায়ক আর্জেন্টিনা তারকা ইকার্দি সান সিরোতে শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন।  

গত সপ্তাহে রোমার কাছে জুভেন্তাস ১-০ গোলে পরাজিত হওয়ায় ইন্টার এখন একক ভাবে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে। শীর্ষে থাকা নাপোলির থেকে তারা মাত্র ২ পয়েন্ট পিছিয়ে রয়েছে। আগামী সপ্তাহে শীর্ষ এই দল একে অপরের মুখোমুখি হবে।

ম্যাচ শেষে হ্যাটট্রিকম্যান ইকার্দি বলেছেন, 'ডার্বিতে তিন গোল করা সত্যিই বিশেষ কিছু। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে ইন্টার জয়ী হয়েছে। এখনই লিগের চ্যালেঞ্জ নিয়ে বলার সময় আসেনি। প্রাক-মৌসুম থেকেই আমরা সঠিক পথে রয়েছি। আর এখন আগামী ম্যাচে শক্তিশালী প্রতিপক্ষ নাপোলিকে নিয়েই আমরা চিন্তা করছি।

এটা আমার জন্য অবশ্যই একটি বিশেষ ম্যাচ, কারন তারা শীর্ষে রয়েছে ও ইউরোপের সেরা ফুটবলই তারা খেলে থাকে। '

এদিকে লোরেনজে ইনসিগনের একমাত্র গোলে শনিবার রোমাকে হারিয়ে নাপোলি ৮ ম্যাচে টানা অষ্টম জয় তুলে নিয়েছে। দিনের অপর ম্যাচে সিরো ইমোবিলের দ্বিতীয়ার্ধের গোলে ল্যাজিওকে ২-১ গোলে পরাজিত করে দুই বছরের মধ্যে ঘরের মাঠে প্রথম জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্তাস। সমান ১৯ পয়েন্ট করে সংগ্রহ করে চতুর্থ স্থানে রয়েছে জুভেন্তাস ও ল্যাজিও। চার পয়েন্ট পিছিয়ে পঞ্চম স্থানে রয়েছে রোমা। এই ম্যাচ নিয়ে লিগে চতুর্থ পরাজয়ে টেবিলের দশম স্থানে নেমে গেছে এসি মিলান।


মন্তব্য