kalerkantho


দুর্দান্ত ব্যাটিংয়ে মন ভরিয়েছেন মুশফিক

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৭ ১২:১০



দুর্দান্ত ব্যাটিংয়ে মন ভরিয়েছেন মুশফিক

বাংলাদেশের চলমান দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজের পর প্রথম ওয়ানডেতেও বাজে হার জুটেছে। তবে ১০ উইকেটের বড় ব্যবধানে হার হলেও বাংলাদেশের ব্যাটিং উপভোগ করেছেন সমর্থকরা।

বিশেষ করে দুর্দান্ত ব্যাটিং করে ভক্তদের মন ভরিয়েছেন মুশফিকুর রহিম। কিম্বার্লিতে প্রোটিয়াদের বিপক্ষে সেঞ্চুরি করে অনন্য এক রেকর্ড গড়েন মুশফিক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম কোনো বাংলাদেশি হিসেবে যেকোনো ফরম্যাটে তিন অংকের ঘরে পৌঁছানো একমাত্র ব্যাটসম্যান এখন তিনি।

বাংলাদেশের ওয়ানডে দলে মুশফিকের ব্যাটিং পজিশন এখন পর্যন্ত বেশ কয়েকবার বদলেছে। তবে চার নম্বরেই নিজেকে ফিট দাবি করতে পেরেছেন তিনি। যেখানে গতকালও ব্যাটিং করে পেলেন সেঞ্চুরি। গতকাল আমলা ও ডি ককের ২৮২ রানের জুটি হয়েছে। ওপেনিং জুটিতে এর ওপর রয়েছে আর মাত্র দুটি জুটি। ২০০৬ সালে হেডেংলিতে ইংল্যান্ডের বিপক্ষে ২৮৬ করে রেকর্ডবুকে আছেন শ্রীলঙ্কার জয়সুরিয়া ও উপল থারাঙ্গা।

যেখানে দ্বিতীয় সর্বোচ্চ অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও ডেভিড ওয়ার্নার (২৮৪) অ্যাডিলেডে এই বছর পাকিস্তানের বিপক্ষে করেছিলেন।

এর আগে ওয়ানডেতে টার্গেট তাড়া করে কোনো উইকেট না হারিয়ে এত রান কেউ করেনি (আমলা ও ডি কক জুটি ২৮৪ রান)। আগের রেকর্ডটি ছিল গত বছর এজবাস্টনে শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের (২৫৫)। দক্ষিণ আফ্রিকার আগের রেকর্ডটি ছিল ২০০৫ সালে ভারতের বিপক্ষে কলকাতায় ১৮৯ রান।

 


মন্তব্য