kalerkantho


জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ 'এ' দল

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ২০:০১



জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ 'এ' দল

৫ উইকেট শিকারী সানজামুল ইসলাম। ফাইল ছবি: ক্রিকইনফো

তৃতীয় দিন নড়বড়ে শুরুর পরও আয়ারল্যন্ডের বিপক্ষে আনঅফিসিয়াল টেস্ট ম্যাচে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ 'এ' দল। বড় লিড নেওয়ার আশা জাগিয়েও সকালে সেটা বাংলাদেশ।

তবে সানজামুল ইসলাম ও মেহেদি হাসানের স্পিন আক্রমণে সেই ঘাটতিটা পুষিয়ে গেছে অনেকটা। শনিবার ম্যাচের শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের চাই ১০৫ রান। হাতে আছে ৮ উইকেট।

প্রথম ইনিংসে ৮২ রানের লিড পেয়েছিল বাংলাদেশ 'এ'। সকালে ৬ উইকেটে ৩২২ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশ শেষ ৪ উইকেট হারিয়েছে মাত্র ১৫ রানে! জবাবে দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ড 'এ' গুটিয়ে যায় ২১৩ রানেই। জেমস শ্যানন সর্বোচ্চ ৯০ রান করেন। ৯০ রানে ৫ উইকেট নেন জাতীয় দলে জায়গা হারনো সানজামুল ইসলাম। আর প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়া মেহেদি এবারও ৩টি শিকার ধরেন।  দুই দল মিলিয়ে একদিনে উইকেট পড়েছে ১৮টি।

 

আইরিশরা অলআউট হয়ে গেলে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৩২ রানের। খুব সহজ এই লক্ষ্যে ব্যাট করতে নেমে আজ শেষ বিকেলে ২ উইকেট হারায় স্বাগতিক দল। প্রথম ইনিংসের মত শুরুতেই প্যাভিলিয়নে ফিরেন জাকির হোসেন। অধিনায়ক নাজমুল হোসেন শান্তও ব্যর্থ হন ব্যাট হাতে। এরপর প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান সাদমান ইসলাম ও আল আমিনের ব্যাটিংয়ে আর কোনো উইকেট না হারিয়ে ২ উইকেটে ২৭ রান তুলে দিন শেষ করে স্বাগতিকরা।


মন্তব্য