kalerkantho


শক্তি পরীক্ষায় লিভারপুলের মুখোমুখি ম্যানইউ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১৭:১৮



শক্তি পরীক্ষায় লিভারপুলের মুখোমুখি ম্যানইউ

আন্তর্জাতিক বিরতির পর ফের ঘরোয়া লিগের প্রতি মনোযোগ দিতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। বর্তমানে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে নগর প্রতিদ্বন্দ্বী ম্যান সিটির সমান ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে ইউনাইটেড।

তবে গোল ব্যবধানের কারণে তালিকার দ্বিতীয় অবস্থানে আছে তারা। অবশ্য এখনো পর্যন্ত লিগের ডাকসাঁইটে ক্লাবগুলোর বিপক্ষে তাদের মোকাবেলা করতে হয়নি। এবার সপ্তাহের শেষভাগে কঠিন পরীক্ষায় লিভারপুলের মুখোমুখি হতে যাচ্ছে লিগে উড়ন্ত সূচনা করা হোসে মরিনহোর শিষ্যরা।

শনিবার আ্যানফিল্ডে অনুষ্ঠিতব্য ম্যাচে বড় লড়াইটা অনুষ্ঠিত হবে ইউনাইটেড কোচ মরিনহো এবং লিভারপুল কোচ জার্গেন ক্লপের মধ্যে। লড়াইটা দক্ষতা প্রমানের। কারণ ইনজুরির কারণে দুই দলেরই শীর্ষ খেলোয়াড়রা বিশ্রামে রয়েছে।

মিডফিল্ডার পল পগবাকে ছাড়াই শনিবার মাঠে নামবে মরিনহোর শিষ্যরা। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে কয়েক সপ্তাহ মাঠের বাইর কাটাতে হবে এই ফরাসি তারকাকে। মাসকুলার ইনজুরিতে আক্রান্ত মরুনে ফেলাইনিকেও একাদশে পাচ্ছেন না তিনি।

এই সুযোগে একাদশে অন্তুর্ভুক্ত হতে পারেন গতবছর ক্লাব কাপের সেরা খেলোয়াড়ের খেতাব পাওয়া আন্দ্রে হেরেরা এবং নেমেনজা মেটিচকে।

ইউনাইটেডের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে থাকা ক্লপের লিভারপুলও এদিন মাঠে নামবে তারকা স্ট্রাইকার সাদিও মানকে সাইডলাইনে রেখে। সেনেগাল জাতীয় দলের হয়ে খেলার সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হয়েছেন তিনি।

স্কাই স্পোর্টসকে মরিনহো বলেন, 'আমার মনে হয় আগের চেয়ে বর্তমান দলটি বেশী ভালো। মানুষের কথার সঙ্গে সুর মিলিয়ে আপনিও হয়তো বলতে পারেন যে আমরা এখনো শীর্ষ ৫ ক্লাবের মোকাবেলা করিনি। তবে গত মৌসুমে আমরা কিন্তু ওয়েস্ট হ্যামকে তাদের মাটিতে হারাতে পারিনি। এমনকি এভারটনকে তাদের মাটিতে এবং সাউদাম্পটনকে অ্যাওয়ে ম্যাচে হারাতে পারিনি। '


মন্তব্য