kalerkantho


নেইমারের জন্য বার্সেলোনা শেষ হয়ে যাবে না: ফিগো

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১৩:৪০



নেইমারের জন্য বার্সেলোনা শেষ হয়ে যাবে না: ফিগো

এতে কোনো সন্দেহ নেই যে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে ব্রাজিল সুপারস্টার নেইমার পিএসজিতে যাওয়ার পর বড়সর ধাক্কা খেয়েছে কাতালান জায়ান্টরা। মাঠের বেশ কয়েকটি খেলাতেও তার প্রমাণ ছিল।

কিন্তু দ্রুতই এই ধাক্কা কাটিয়ে উঠে স্বরূপে ফেরার পথে আছে বার্সেলোনা। দলটির সাবেক তারকা ফুটবল লিজেন্ড লুইস ফিগো মনে করেন, দ্রুতই এই ধাক্কা কাটিয়ে উঠবে বার্সা।

লুইস ফিগো বলেছেন, 'বার্সেলোনা বা রিয়াল মাদ্রিদের মতো ক্লাবগুলো একজন মাত্র খেলোয়াড়ের উপর নির্ভর করে না। এটা অসম্ভব।  কিন্তু, তাকে (নেইমারকে) হারানোটা বড় একটা ক্ষতি। কারণ সে বিশ্বের সেরা ফুটবলারদের একজন। তবে আমি মনে করি নেইমারকে ছাড়াই এই মৌসুমে দারুণ কিছু করবে বার্সা। '

উল্লেখ্য, লুইস ফিগো একসময় বার্সেলোনা ছেড়ে চলে গিয়েছিলেন রিয়াল মাদ্রিদে। ২০০০ সালে ব্যলন ডি'অর জয়ের পর ক্যাম্প ন্যু ছেড়েছিলেন পর্তুগালের এই উইঙ্গার।

তবে বড় মাপের তারকাদের ধরে রাখতে সবসময় সর্বোচ্চ চেষ্টা করে বার্সেলোনা। নেইমার চলে যাওয়ায় বার্সার পরিণতি কী হবে- এমন প্রশ্নের জবাবে ফিগো বলেন, 'এমন পরিস্থিতি কঠিন, তবে নেইমারের জন্য ক্লাব তো শেষ হয়ে যাবে না। '

নেইমারকে ছাড়াই অবশ্য চলতি মৌসুমে শুভ সূচনা করেছে কাতালানরা। লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষস্থান অক্ষুণ্ন আছে। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সা ৭ পয়েন্ট এগিয়ে। এখন পর্যন্ত ৭ ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে তারা। এছাড়া চ্যাম্পিয়নস লিগের দুটি ম্যাচে জয় পেয়েছে।


মন্তব্য