kalerkantho


ওয়ানডে সিরিজ

টাইগারদের দুর্বল জায়গাটি খুঁজে পেয়েছে প্রোটিয়ারা

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৭ ১৪:৫৯



টাইগারদের দুর্বল জায়গাটি খুঁজে পেয়েছে প্রোটিয়ারা

ছবি: এএফপি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দুর্বলতার অনেক জায়গাই খোঁজ করলে পাওয়া যাবে। গত টেস্ট সিরিজের কথা যদি সামনে আনেন, তাহলে তো দুর্বলতার তালিকা দীর্ঘ হবে।

কিন্তু, যদি প্রশ্ন করা হয় বিদেশের মাটিতে টাইগারদের প্রধান দুর্বলতাটা কী? নিঃসন্দহে বলা হবে শর্ট বল কিংবা বাউন্সারের কথা। আর এই দুর্বলতাটি খুব ভালোভাবেই অনুধাবন করতে পেরেছে প্রোটিয়ারা। তাই টেস্ট সিরিজের মতো ওয়ানডে সিরিজেও টাইগারদের জন্য আসছে প্রোটিয়া বাউন্স!

৩ ম্যাচের ওয়ানডে সিরিজ উপলক্ষে আজ বৃহস্পতিবার একমাত্র প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের মুখোমুখি হয়েছে মাশরাফি বাহিনী। ম্যাচের আগে আমন্ত্রিত একাদশের অধিনায়ক জেপি ডুমিনি বললেন, 'আমার মনে হয় টেস্ট সিরিজের মতো এবারও বাউন্সার প্রয়োগের সিদ্ধান্ত হতে যাচ্ছে। এটা ঠিক যে খেলার ফরম্যাট বদলানোর সঙ্গে সঙ্গে পরিকল্পনাও বদলায়। সবটাই নির্ভর করে প্রতিপক্ষের দুর্বলতা আর শক্তির জায়গা বিবেচনা করে। ওয়ানডে সিরিজে ও রকম পরিকল্পনা আমাদের অবশ্যই থাকবে। '

নিউজিল্যান্ড সফরের সময় বাউন্সারের আঘাতে হাসপাতালে যাওয়ার ঘটনা ঘটেছিল। চলতি প্রোটিয়া সফরেও শেষ টেস্টে হাসপাতালে যেতে হয়েছিল অধিনায়ক মুশফিককে।

বাউন্সার সামলাতে এখনো পারদর্শী নয় টাইগার ব্যাটসম্যানরা। তবে সাকিব আল হাসানের প্রত্যাবর্তনকে গুরুত্ব দিয়ে দেখছে প্রোটিয়ারা। ওয়ানডেতে বাংলাদেশ যে অন্যরকম দল সেটাও তারা জানে। তাই কঠিন প্রস্তুতি নিয়েই মাশরাফি বাহিনীর মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।


মন্তব্য