kalerkantho


মুশফিকের মন্তব্যে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে: বিসিবি সভাপতি

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৭ ১৬:৫৭



মুশফিকের মন্তব্যে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে: বিসিবি সভাপতি

গত অস্ট্রেলিয়া সিরিজ থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের বনিবনা ঠিক হচ্ছে না। সর্বশেষ সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে সেই বিবাদ আরও বড় রূপ নেয়।

অজিদের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট থেকে শুরু করে কোচ এবং টিম ম্যানেজম্যান্ট সম্পর্কে একের পর এক তোপ দেগেছেন মুশি। তার মন্তব্যে দেশের ক্রিকেটাঙ্গনে স্বভাবতই তোলপাড় শুরু হয়েছে। তবে, মুশির এইসব বক্তব্য ক্রিকেটবিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করেছে বলে মন্তব্য করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ সোমবার রাজধানীর তেঁজগাওয়ে এক অনুষ্ঠানে বিসিবি সভাপতি ক্ষোভের সাথে বলেন, 'ও যেসব মন্তব্য করছে তাতে দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট হয়েছে। টস নিয়ে কোনো অধিনায়ক সংবাদ মাধ্যমে এ ধরণের কথা বলতে পারে না। এটা দলের জন্য ভালো হচ্ছে না। টিমের শরীরী ভাষা দেখে মনে হয়নি তারা জেতার জন্য মাঠে নেমেছে। '

এদিকে, এসব মন্তব্যের জেরে মুশফিককে টেস্ট অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার গুঞ্জন শুরু হয়েছে। একাধিক মিডিয়ায় বিসিবির সূত্র উল্লেখ করে এসব খবর ছাপা হয়েছে।

তবে এখনই এই বিষয়ে কোনো মন্তব্য করেননি বিসিবি সভাপতি। তিনি বলেছেন, 'এগুলো মুশফিকের ব্যক্তিগত ব্যাপার। হয়তো তার কোন অস্বস্তি বা সমস্যা থাকতে পারে। সেটা হতে পারে কোচের সাথে, হতে পারে টিম ম্যানেজমেন্টের সাথে। দেশে আসার পর সমস্যার সমাধান হবে। '

ব্লুমফন্টেইনে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে ৩ দিনেই ইনিংস ব্যবধানে হেরে বসে বাংলাদেশ। গতকাল রবিবার ম্যাচ শেষে অধিনায়কত্ব ছাড়তে অস্বীকৃতি জানান মুশফিক। বিষয়টি তিনি বোর্ডের ওপরেই ছেড়ে দিয়েছেন। এর আগে কয়েক দফা সংবাদ সম্মেলনে টিম ম্যানেজম্যান্ট এবং প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহেকে ধুয়ে দিয়েছেন তিনি। কিপিং ছাড়ার পরও এই টেস্ট সিরিজে তার ব্যাটিং ভালো হয়নি। ভালো হয়নি কারোরই। কিন্তু সব মিলিয়ে এই মুহূর্তে প্রচণ্ড চাপে আছেন 'মি. ডিপেন্ডেবল'।

 


মন্তব্য