kalerkantho


অবশ্যই লিটন একজন ভালো ক্রিকেটার : রাবাদা

কালের কণ্ঠ অনলাইন   

৮ অক্টোবর, ২০১৭ ১৫:৩৫



অবশ্যই লিটন একজন ভালো ক্রিকেটার : রাবাদা

ছবি: এএফপি

ব্লুমফন্টেইন টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংস যখন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে তখন রুখে দাঁড়ালেন লিটন দাস। ব্যাট হাতে পাল্টা আক্রমণ করে ভয়টা দূর করে দিলেন।

তাইজুল ইসলামের সঙ্গে গড়লেন ৫০ রানের জুটি। সঙ্গীহীন অবস্থায় আউট হওয়ার আগে লিটনের নামের পাশে ৭০ রানের ঝকঝকে একটা ইনিংস। টেস্ট ক্রিকেটের হিসেবে এই রান কিছুই না; কিন্তু পরিস্থিতির বিচারে ছিল অনেক কিছু।

লিটনের ৭০ রান না হলে বাংলাদেশ ১০০ রান করতে পারত কিনা সন্দেহ। ১৪৭ রানের অর্ধেকটাই যে লিটনের কীর্তি। বাউন্ডারি হাঁকালেন ৯টি। রাবাদা-অলিভারদের আক্রমণের মুখে পাল্টা আক্রমণ। অনলাইনে অসংখ্য পাঠক লিটনের এই ক্যারিয়ারসেরা ইনিংসটিকে সাধুবাদ জানিয়ে আক্ষেপ করে লিখেছেন, আহা, যদি লিটনের সঙ্গী হিসেবে একজন ব্যাটসম্যান থাকত!

সেই হতাশা করে যদিও এখন আর লাভ নেই। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা মুশফিক বাহিনী আবারো বিপদের মুখে আছে।

তবে দ্বিতীয় দিনের খেলা শেষে লিটনকে প্রশংসায় ভাসিয়ে দিলেন ৫ উইকেট নেওয়া প্রোটিয়া পেস সেনসেশন কাগিসো রাবাদা। লিটনকে তার ধৈর্যশীল এবং একই সঙ্গে আক্রমণাত্মক ব্যাটসম্যান হিসেবে মনে হয়েছে।

রাবাদার ভাষায়, 'অবশ্যই সে একজন ভালো ক্রিকেটার। সে ধৈর্য ধরে খেলেছে আবার আক্রমণাত্মকও ছিল। আমি মনে করি, আমরা তাকে অনেকগুলো বাজে বল দিয়েছি। পরের ইনিংসে এটাই ঠিক করে নিতে হবে। '


মন্তব্য