kalerkantho


মেসিকে কোনো বিশ্রাম দেওয়া হবে না: বার্সা কোচ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:৫৭



মেসিকে কোনো বিশ্রাম দেওয়া হবে না: বার্সা কোচ

ছবি: এএফপি

জাতীয় দল যেমন তেমন, বার্সেলোনার জার্সি গায়ে চাপালেই যেন নিজেকে ফিরে পান লিওনেল মেসি। কাতালান ক্লাবটির হয়ে দারুণ ছন্দে আছেন আর্জেন্টাইন রাজপুত্র।

চলতি লা লিগার মৌসুমে দলের প্রধান এই খেলোয়াড়কে এখনই বিশ্রাম দিতে রাজী নন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।

চলতি মৌসুমে এরই মধ্যে ৫ ম্যাচে ৯ গোল করে ফেলেছেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে গোলের সংখ্যা ১২। সবশেষ গত মঙ্গলবার এইবারকে ৬-১ গোলে হারানোর ম্যাচে একাই করেন ৪ গোল। শনিবার লিগের ষষ্ঠ রাউন্ডে জিরোনার মাঠে খেলতে নামবে বার্সেলোনা। ৪ দিন পর স্পোর্তিংয়ে বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ পর্বের ম্যাচ। এমন ব্যস্ত সূচি থাকার পরও দারুণ ছন্দে থাকা আর্জেন্টাইন তারকাকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছেন না কোচ।

ভালভেরদে বলেছেন, 'একজন খেলোয়াড়কে আমি সাধারণত পরিবর্তন করব না যে এক ম্যাচে ৪ গোল করে! আমরা জানি, আমাদের সামনে এখনো দীর্ঘ পথ বাকী এবং লিওর গোলের সংখ্যা বলে সে সঠিক পথেই আছে। আমরা এই অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চাই না।

'

নিজের মতামত প্রকাশের পর শিষ্যের প্রশংসা না করলেই নয়। ভালভের্দ বললেন, 'আমার মনে হয়, গোল করার জন্য এমন উচ্চাকাঙ্ক্ষী এবং অসাধারণ একজন গোলদাতা হিসেবেই লিও পরিচিত। একটি ম্যাচের ফলাফল নির্ধারণ করে দিতে সে পটু।  আমরা এটাই চাই। অন্যেরা যা করতে পারে না সেটা মেসি করে দেখাতে পারে। আমরা চাই, এভাবেই চলতে থাকুক। '


মন্তব্য