kalerkantho


'রিয়াল মাদ্রিদ থেকেই অবসর নিতে চাই'

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:০১



'রিয়াল মাদ্রিদ থেকেই অবসর নিতে চাই'

তারকা ফুটবলারদের দলবদলের জোয়ারে গা ভাসিয়ে দেননি তিনি। বরং আস্থা রেখেছেন বর্তমান ক্লাবের ওপরেই।

তিনি রিয়াল মাদ্রিদের ফ্রেঞ্চ তারকা করিম বেনজেমা। সম্প্রতি আরো ৩ বছরের জন্য রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন। এই চুক্তির ফলে ২০২২ পর্যন্ত স্প্যানিশ জায়ান্টদের সঙ্গেই থাকছেন তিনি। এই সান্তিয়াগো বার্নাব্যু থেকেই ক্যারিয়ার শেষ করতে চান বলে এবার ঘোষণা করলেন  এই ফ্রেঞ্চ স্ট্রাইকার

২০০৯ সালে লিঁও থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন বেনজেমা। তারপর গ্যালাকটিকোদের জার্সি গায়ে বিভিন্ন প্রতিযোগিতায় খেলে ফেলেছেন ২৪৭টি ম্যাচ, গোল করেছেন ১২২টি। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে বেনজেমা ক্যারিয়ারের শেষ পর্যন্ত রিয়ালে থাকার আগ্রহ প্রকাশ করে বলেছেন, ‘বিশ্বের সেরা এই ক্লাবে ক্যারিয়ার দীর্ঘ করতে পারলে সত্যিই আনন্দিত হবো। এখানে থেকেই আমি অবসরে যেতে চাই। কারণ এই ক্লাবের সঙ্গে অন্য কোনো ক্লাবের তুলনা হয় না।

মাদ্রিদের হয়ে বেনজেমা এ পর্যন্ত ১৪টি শিরোপা জিতেছেন, যার মধ্যে রয়েছে তিনটি চ্যাম্পিয়নস লিগ ট্রফি। যদিও গত মৌসুমটা ইনজুরি ও ধারাবাহিকতার অভাবে মোটেই ভালো কাটেনি। সব মিলিয়ে লিগে করেছিলেন মাত্র ১১ গোল। কিন্তু বেনজেমার ওপর থেকে আস্থা হারায়নি রিয়াল। বেনজেমাও তৈরি এর প্রতিদান দিতে।

তিনি আরো বলেছেন, 'আমি বিশ্বাস করি এটাই আমার ক্যারিয়ারের শেষ ক্লাব। এখানে আমি যা অর্জন করেছি তাতে আমি সত্যিই গর্বিত। কিন্তু এই মুহূর্তে অবশ্যই আমাকে ভবিষ্যতের উপর গুরুত্ব দিতে হবে এবং ক্লাবের হয়ে আরো শিরোপা জেতার চেষ্টা করতে হবে। '

সম্প্রতি তার জায়গায় মূল একাদশে সুযোগ পেয়েছেন তরুণ বোয়া মায়োরাল। কিন্তু ২৯ বছর বয়সী বেনজেমা মনে করেন গোল করার থেকেও আরো অনেক কিছুই তার করার আছে। রিয়াল মাদ্রিদের মতো ক্লাবে খেলতে হলে সবসময়ই সমালোচার মুখে পড়তে হয়। কিন্তু এটাকে স্বাভাবিক মেনে নিয়েই সামনে এগিয়ে যেতে চান তিনি।


মন্তব্য