kalerkantho


বিতর্কিত শ্রীনিবাসের সঙ্গে ধোনির একান্ত বৈঠক!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:৪৬



বিতর্কিত শ্রীনিবাসের সঙ্গে ধোনির একান্ত বৈঠক!

এন শ্রীনিবাসন ভারতের ক্রিকেটাঙ্গনে এক কলঙ্কিত নাম। ভারতের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অসংখ্য কলঙ্কজনক অধ্যায়ের হোতা এই ব্যক্তি।

কিন্তু ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে এই বিতর্কিত ব্যক্তির কী আলোচনা থাকতে পারে? আসল ঘটনা হলো নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী আইপিএলে ফিরছে চেন্নাই সুপার কিংস।  আর পুনে সুপারজায়ান্টস থেকে সুপার কিংসে ধোনির ফেরা প্রায় নিশ্চিত। তাই দীর্ঘদিন পর এক ফ্রেমে দেখা গেল দুজনকে।

গত রবিবার চেন্নাইয়ে ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের পর সাবেক বিসিসিআই প্রেসিডেন্ট তথা সুপার কিংসের মালিক নারায়ণস্বামী শ্রীনিবাসনের সঙ্গে দেখা করেন সাবেক সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইন্ডিয়া সিমেন্টসের অফিসে গিয়ে শ্রীনিবাসর সঙ্গে বৈঠকে করেন ধোনি। শ্রীনিবাসন ছাড়াও ইন্ডিয়া সিমেন্টসের অনান্য অফিসারদের সঙ্গেও দেখা করেন সাবেক তিনি।

২০১৩ সালে আইপিএলের স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে ২ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস।  যে কারণে নবম ও দশম আসরে খেলতে পারেনি এই দুই ফ্র্যাঞ্চাইজি। নির্বাসন কাটিয়ে একাদশ আইপিএল অর্থাৎ ২০১৮ সালে ফের আইপিএল মঞ্চে দেখা যাবে দুবারের চ্যাম্পিয়নদের।

দুবারই ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় দলটি।

ধোনির সঙ্গে শ্রীনিবাসনের বৈঠকের ছবি তাদের ফেসবুকে পোস্ট করে ইন্ডিয়া সিমেন্টস। যেখানে লেখা হয়েছে, এমএস ধোনি ইন্ডিয়া সিমেন্টসের কর্পোরেট অফিসে এসেছিলেন। কম্পানির বিভিন্ন দপ্তর ঘুরে দেখেন। মালিক শ্রীনিবাসন ছাড়াও বিভিন্ন ডিপার্টমেন্ট ঘুরে দেখেন। লাঞ্চের সময়  ক্যাফেটেরিয়ায় ফ্যানেদের সঙ্গে সেলফিও তুলেছেন। '

ধোনির হাত ধরেই যে সুপার কিংস ফের আইপিএলে ফিরতে চাইছে যা বলার অপেক্ষা রাখে না। এমনটাই জানিয়েছেন শ্রীনিবাস ঘনিষ্ট তথা কাশি বিশ্বনাথন। তিনি বলেছেন, 'চেন্নাইয়ে থাকাকালীন ধোনি শ্রীনিবাসনের সঙ্গে দেখা করতে তার অফিসে আসেন। গোপনীয়তার কিছু নেই, ধোনির হাত ধরেই ফের আইপিএলে ফিরতে চাইছে শ্রীনিবাসর সুপার কিংস। বিসিসিআই কীভাবে এই লিগকে এগিয়ে নিয়ে যায় তার উপরই সব নির্ভর করছে। '

প্রথম থেকে টানা আট বছর চেন্নাই সুপার কিংসের নেতা ছিলেন ধোনি। কিন্তু নিষেধাজ্ঞার কারণে সুপার কিংস ছেড়ে পুনে সুপারজায়ান্টসে নাম লেখান তিনি। ২০১৬ সালে নবম আসরে অর্থাৎ নবম আইপিএলে পুনেকে নেতৃত্বও দেন ধোনি। কিন্তু গত বছর ধোনিকে নেতৃত্ব থেকে সরিয়ে অস্ট্রেলিয়ান ক্যাপ্টেন স্টিভ স্মিথের হাতে নেতৃত্ব তুলে দেয় পুনে ফ্র্যাঞ্চাইজি। স্মিথের নেতৃত্ব দশম আইপিএলে ফাইনালে ওঠে পুনে। কিন্তু চ্যাম্পিয়ন হওয়া হয়নি তাদের। ফাইনালে মুম্বাই ইন্ডিয়ানসের কাছে হেরে যায় তারা।


মন্তব্য