kalerkantho


প্রস্তুতি ম্যাচে ব্যাটিং লাইনআপ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:২৮



প্রস্তুতি ম্যাচে ব্যাটিং লাইনআপ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা

ফাইল ছবি: বিসিবি

দক্ষিণ আফ্রিকার একমাত্র প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। এর আগে সফরকারীদের ৭ উইকেটে ৩০৮ রানের জবাবে ৮ উইকেটে ৩১৩ রান তুলে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ।

বোলিংয়ের শুরুটা ভালো হলেও শেষ পর্যন্ত সব আলো কেড়ে নিয়েছে প্রোটিয়ারা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও ৮০ রানে ২ উইকেট হারিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে বেশ রদবদল করা হয়েছে।

নিয়মিত ওপেনার তামিম ইকবাল আর সৌম্য সরকারর পরিবর্তে আজ টাইগারদের দ্বিতীয় ইনিংস শুরু করেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস এবং ইমরুল কায়েস। দলীয় ৯ রানেই বকাকোর বলে ক্যাচ তুলে দেন ২ রান করা লিটন। ৩ নম্বরে ব্যাটিংয়ে নামানো হয় মুমিনুল হককে। ইমরুল কায়েসের সঙ্গে তিনি ৭১ রানের জুটি গড়েন। ৫১ রান তুলে আউট হন ইমরুল। মুমিনুলের সঙ্গী হয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম।

এর আগে প্রোটিয়া একাদশের কেউ সেঞ্চুরি না করলেও টপকে যায় বাংলাদেশের রান। পেসার শফিউল ইসলাম ২ উইকেট নেন। এ ছাড়া মুস্তাফিজ, শুভাশিস, মেহেদী মিরাজ, তাসকিন এবং তাইজুল ১টি করে উইকেট নেন। অকেশনাল বোলার হিসেবে উইকেটশূন্য ছিলেন সৌম্য এবং সাব্বির। প্রস্তুতি ম্যাচে ব্যাটিং লাইনআপের এই পরিবর্তন ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া টেস্ট ম্যাচে পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে।


মন্তব্য