kalerkantho


বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়া স্কোয়াডে ২ নতুন মুখ

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৩২



বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়া স্কোয়াডে ২ নতুন মুখ

আন্দিলে ফিকোয়াও (বামে) এবং এইডেন মার্করাম (ডানে)। ছবি: ইন্টারনেট

বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা।  ১৩ সদস্যের এই দলে নতুন মুখ হিসেবে আছেন এইডেন মার্করাম ও আনদিলে ফিকোয়াও।

ডেল স্টেইন, ক্রিস মরিসদের ইনজুরির কারণে পেস আক্রমণ নিয়ে দুশ্চিন্তায় ছিল প্রোটিয়া শিবির। এই সুযোগে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা মার্করাম। আর সর্বশেষ ইংল্যান্ড সফরে না থাকলেও আবারো দলে ডাক পেয়েছেন ওয়েন পারনেল।

৩৩টি প্রথম শ্রেণির এবং ২৬টি লিস্ট 'এ' ম্যাচ খেলা মার্করামের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি।  ডিন এলগারের নতুন উদ্বোধনী সঙ্গী হিসেবে টেস্ট অভিষেক হয়ে যেতে পারে এই ২২ বছর বয়সী ক্রিকেটারের। অন্যদিকে ফিকোয়াও ১৭টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি খেলেছেন।

তবে দলে জায়গা পেলেও ফিটনেস পরীক্ষা দিতে হবে পারনেলকে। আগামী সপ্তাহের শুরুতেই একাদশে থাকার জন্য নিজের ফিটনেস প্রমাণ দিতে হবে পারনেলকে। ফিল্যান্ডার, স্টেইন, মরিসদের অনুপস্থিতিতে পেস আক্রমণ যে তাকেই সামলাতে হবে।

পারনেল নিজেকে ফিট প্রমাণ করতে না পারলে বিকল্প হিসেবে আছেন উইলেম মালডার।

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে প্রথম টেস্ট। প্রায় দেড় মাসের এই সফরে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, থিওনিস ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মার্করাম, মরনে মরকেল, ডুয়ান অলিভিয়ের, ওয়েইন পারনেল, আন্দিলে ফিকোয়াও, কাগিসো রাবাদা।


মন্তব্য