kalerkantho


কেন ইডেনে কালো আর্মব্যান্ড বেঁধে খেলছে অস্ট্রেলিয়া দল?

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৫০



কেন ইডেনে কালো আর্মব্যান্ড বেঁধে খেলছে অস্ট্রেলিয়া দল?

ছবি: গেটি ইমেজেস

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে কলকাতার ইডেন গার্ডেনে আজ মাঠে নেমেছে অস্ট্রেলিয়া। কিন্তু মাঠে নামার সময় তাদের সকলের হাতে কালো আর্মব্যান্ড দেখা যায়।

কিন্তু এমন কী ঘটল যে কারণে শোক প্রকাশ করতে হচ্ছে স্মিথদের? জানা গেছে, দলের সাবেক এক ক্রিকেটারের আকস্মিক মৃত্যর কারণেই এই শোক প্রকাশ করছেন স্মিথরা।

জানা গেছে, কয়েকদিন আগে সাবেক অস্ট্রেলীয় পেসার বব হল্যান্ডের আকস্মিক মৃত্যুর ঘটনা ঘটেছে। ব্রেন ক্যান্সারে আক্রান্ত ছিলেন হল্যান্ড। নিউ ক্যাসেলে গত শুক্রবার তার সম্মানে চ্যারিটি ডিনারে গেছিলেন তিনি। সেই ডিনারে যোগ দেওয়ার দুদিন পরেই না ফেরার দেশে পাড়ি জমান হল্যান্ড। তারই সম্মানে কালো ব্যান্ড পরে কলকাতায় খেলতে নেমেছেন অজিরা।

প্রয়াত বব হল্যান্ড। ছবি: ইন্টারনেট

অজি সংবাদমাধ্যমকে তার পুত্র ক্রেগ বলেছেন, শুক্রবার চ্যারিটি ডিনারে তার বাবাকে ভীষণ খুশি দেখাচ্ছিল। জীবনের বিভিন্ন সময়ে যারা হল্যান্ডকে সাহায্য করেছেন, তাদের সঙ্গে সাক্ষাৎ করতে পেরে উনি খুব আনন্দিত হয়েছিলেন।

ডাচ বংশোদ্ভূত হল্যান্ড আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার হয়ে ১১টি টেস্ট খেলেছেন। নিয়েছেন ৩৪টি উইকেটও। ঘরোয়া ক্রিকেটে নিউ সাউথ ওয়েলসের হয়ে ৮৫টি প্রথম শ্রেণির ম্যাচেও খেলেছেন।


মন্তব্য