kalerkantho


কলকাতার খাবার খেয়ে বেজায় চটেছেন স্মিথরা!

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:৪৪



কলকাতার খাবার খেয়ে বেজায় চটেছেন স্মিথরা!

প্রথম ওয়ানডে হেরে আজ বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেনে দ্বিতীয় ওয়ানডে খেলছে অস্ট্রেলিয়া। মাঠে নামার আগেই কলকাতার খাবার খেয়ে মেজাজ বিগড়ে গেছে স্মিথ বাহিনীর! সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সরবরাহ করা খাবার খেয়েই এই অবস্থা অজিদের।

স্মিথরা নাকি সিএবির কাছে চাহিদামতো খাবার চেয়ে সেটা পাননি! তাদের এই অবস্থানে বেচারা বাবুর্চির এখন চাকরি যায় যায় অবস্থা!

এমনিতেই ফিটনেস নিয়ে ভীষণ সিরিয়াস থাকে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। যে কারণে খাওয়া-দাওয়ার ওপর খুব কড়াকড়ি। খাবারের মান সামান্য এদিক-ওদিক হতে দিতে নারাজ তারা।  দ্বিতীয় ম্যাচের আগে নাকি তারা নির্দিষ্ট তাপমাত্রায় রান্না করা গ্রিলড চিকেন খেতে চেয়েছিল। কথামতো নির্দিষ্ট সময়ে গ্রিলড চিকেন চলে আসে হোটেলে। কিন্তু সমস্যা শুরু হয় এখান থেকেই।

গ্রিলড চিকেন রান্নার জন্য নির্দিষ্ট ৭৩ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রা নির্দিষ্ট করে দিয়েছিল অস্ট্রেলিয়া টিম ম্যানেজম্যান্ট। কিন্তু খাওয়ার সময় বাবুর্চিকে জিজ্ঞেস করতেই তিনি জিভ কেটে বলেন, রান্নার সময় তাপমাত্রার ব্যাপারটি তাদের মাথায় ছিল না! এটা শুনেই মেজাজ বিগড়ে যায় স্মিথদের। এই সামন্যা ভুলও নাকি তাদের ফিটনেস সমস্যা তৈরী করতে পারে।

চাহিদামতো গ্রিলড চিকেন না খেতে পারার আক্ষেপ নিয়েই তারা ইডেনে দ্বিতীয় ওয়ানডেতে খেলতে নামে।

বিষয়টা এতটাই সিরিয়াসলি নিয়েছে অজিরা যে, মিডিয়ার কান পর্যন্ত পৌঁছে গেছে এই খবর। ভারতের ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকনেক্সট কে দেওয়া এক সাক্ষাতকারে অজি দলের এক অফিসিয়াল বলেছেন, 'গ্রিলড চিকেন ন্যূনতম ৭৩ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় রান্না করা হয়নি এটা জানার পর খুশি হতে পারেনি অস্ট্রেলিয়া দল। নির্দিষ্ট এ তাপমাত্রায় রান্না করা খাবার চেয়েছিল তারা। অনেক বুঝিয়ে তাদের শান্ত করতে হয়েছে। পাশাপাশি বাবুর্চিকে বলা হয়েছে এমন ভুল ভবিষ্যতে না করার জন্য। '


মন্তব্য