kalerkantho


অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেন কোহলি!

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:০৮



অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেন কোহলি!

৯২ রানের ইনিংস খেলার পথে বিরাট কোহলি। ছবি: এএফপি

দুর্দান্ত ফর্মে থাকা বিরাট কোহলি আবারও এগিয়ে যাচ্ছিলেন তিন অংকের দিকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ০ রানে আউট হলেও আজ দ্বিতীয় ম্যাচে তার যেন পণ ছিল সেঞ্চুরি করেই ছাড়বেন।

কিন্তু কোহলিকে প্যাভিলিয়নে ফেরত পাঠাতে আরও কঠিন পণ করেছিলেন কোল্টার নাইল। এমনকী সেটা যদি ৯২ রানে হয় তবুও! তাই ভারত অধিনায়কের ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরিটি হলো না। ১০৭ বলে ৮ বাউন্ডারিতে ৯২ রানেই থামলেন এই ভয়ঙ্করতম ব্যাটসম্যান।

কলকাতার ইডেন গার্ডেনে অজি অধিনায়ক স্টিভেন স্মিথের শততম ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। তবে শুরুটা বেশ ভয় ধরিয়ে দিয়েছিল। দলীয় ১৯ রানেই প্যাভিলিয়নের পথ ধরেন রোহিত শর্মা (৭)। প্রথম ওয়ানডের মত ব্যাটিং বিপর্যয়ের শঙ্কা ভর করার আগেই তা সামাল দেন অধিনায়ক বিরাট কোহলি এবং আজিঙ্কা রাহানে। দ্বিতীয় উইকেটে দুজনে মিলে ১০২ রানের বড় জুটি গড়েন। ৬৪ বলে ৫৫ করা আজিঙ্কা রাহানে রানআউট হয়ে গেলে ভাঙে এই জুটি।

মনীষ পাণ্ডেও বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি কোহলিকে। স্পিনার অ্যাস্টন অ্যাগারের বলে বোল্ড হওয়ার আগে করেছেন মাত্র ৩ রান। আশা জাগিয়েছেন কেদার যাদবও। কিন্তু কোল্টার নাইল তাকে ২৪ রানেই প্যাভিলিয়নে ফেরত পাঠায়। কোহলির সঙ্গী হন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সবাই যখন কোহলির সেঞ্চুরি উদযাপনের প্রতীক্ষায় আছে, তখনই কোল্টার নাইলের বলে বোল্ড হয়ে যান তিনি। ধোনির সঙ্গী হয়েছেন আলোচিত অল-রাউন্ডার হার্দিক পাণ্ডিয়া।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৪০ ওভারে ৬ উইকেটে ২০৭ রান।


মন্তব্য