kalerkantho


'টেস্ট ব্যাটিং' প্র্যাকটিস করলেন সৌম্য

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:২৩



'টেস্ট ব্যাটিং' প্র্যাকটিস করলেন সৌম্য

সৌম্য সরকার মানেই তো প্রতিপক্ষ বোলারদের ওপর ঝড় বয়ে যাওয়া। তার স্টাইলিশ এবং নির্দয় ব্যাটিং ইদানিং ধারাবাহিকতা হারিয়েছে।

সেই ধারাবাহিকতা ফিরে পেতেই লড়াই চালিয়ে যাচ্ছেন এই তরুণ ওপেনার। সেই তাগিদেই কিনা আজ দক্ষিণ আফ্রিকা একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ঠিক অন্য রূপে দেখা গেল সৌম্য সরকারকে।

বেনোনিতে ৩ দিনের এই প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নেয় স্বাগতিক বাংলাদেশ। তবে ৫ রান করেই অবসরে যান দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এরপর ৭৯ রানের বেশ বড় জুটি গড়েন ইমরুল কায়েস এবং সৌম্য সরকার। দলীয় ৮৪ রানে ভন বার্গের বলে ক্যাচ তুলে দেন ৩৪ রান করা ইমরুল। বাংলাদেশের প্রথম উইকেটের পতন হয়।

দলে জায়গা ধরে রাখার সংগ্রাম করা ইমরুলের বিদায়ের পর সৌম্যর সঙ্গী হন মুমিনুল হক। অস্ট্রেলিয়া সিরিজে দলে সুযোগ পাওয়া নিয়ে নাটকীয়তার শিকার মুমিনুলের সঙ্গে জুটি জমে ওঠার আগেই প্রিটোরিয়াসের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন সৌম্য।

তবে তার আগে খেলেন ৪৩ রানের ইনিংস। ইনিংসের বিস্তারিত না জানলে বোঝা যাবে না এর মাহাত্ম্য।

৪৩ রান করতে সৌম্য খেলেছেন ৬৯ বল। হাঁকিয়েছেন ৮টি বাউন্ডারি। একবারও বল হাওয়ায় ভাসিয়ে সীমানাছাড়া করেননি। উইকেটে ছিলেন ১২২ মিনিট। অন্যদিকে ইমরুল ৮৩ মিনিট উইকেটে ছিলেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত টাইগার একাদশের রান ২ উইকেটে ৯২।


মন্তব্য