kalerkantho


২২ বছরে রিয়ালের এমন বাজে শুরু

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৭ ১০:০৮



২২ বছরে রিয়ালের এমন বাজে শুরু

স্প্যানিশ লা লিগার পাঁচ রাউন্ড শেষে বার্সেলোনার চেয়ে সাত পয়েন্ট পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে ভ্যালেন্সিয়া এবং লেভান্তের বিপক্ষে ড্র করে পিছিয়ে পড়ে জিনেদিন জিদানের দল।

রিয়াল সোসিয়েদাদের মাঠ থেকে জয় নিয়ে ফেরার পর ঘুরে দাঁড়ানোর স্বপ্নই দেখছিল রিয়াল। তবে এবার ঘরের মাঠে রিয়াল বেটিসের কাছে হেরেই যায় লস ব্লাঙ্কোসরা।

ভ্যালেন্সিয়া এবং লেভান্তে ম্যাচে নিষেধাজ্ঞার কারণে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। বেটিস ম্যাচ দিয়ে ফেরেন এই পর্তুগিজ সুপারস্টার। তবে রোনালদোর প্রত্যাবর্তন ম্যাচে তিন পয়েন্ট খুইয়ে ব্যাকফুটে চলে গেছে রিয়াল। গত ২০ বছরেরও বেশি সময় পর প্রথমবারের মতো লিগে ঘরের মাঠে জিততে ব্যর্থ হয় সান্তিয়াগো বার্নাব্যুর দলটি।

সর্বশেষ ১৯৯৫-৯৬ মৌসুমে ঘরের মাঠে লিগের শুরুর তিনটি ম্যাচের একটিতেও জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। সেবার হোম গ্রাউন্ডে তিন ম্যাচের দুটিতে হার এবং একটিতে ড্র নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। ২২ বছর আগে দুর্দশার শুরুর পর পয়েন্ট টেবিলের ষষ্ঠ নম্বরে থেকে মৌসুম শেষ করে রিয়াল মাদ্রিদ।

সেবার নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ শিরোপা জয় করে। মাত্র পাঁচ রাউন্ড শেষে এখনই শিরোপার হিসাব করা বোকামি। তবে বার্সেলোনার সঙ্গে সাত পয়েন্টের ব্যবধান ঘুচানো রিয়ালের জন্য কষ্টসাধ্যই হবে।

 


মন্তব্য