kalerkantho


ফুটবলারকে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি!

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৪৮



ফুটবলারকে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি!

নিহত ফুটবলার গোয়ার্ন লেন্যাক। ছবি: ইন্টারনেট

প্রতিদিনের মত ক্লাবের সতীর্থদের সঙ্গে বোকেল স্টেডিয়ামে সেদিন অনুশীলন করছিলেন মন্টিনেগ্রোর প্রিমিয়ার ডিভিশনের তারকা ফুটবলার গোয়ার্ন লেন্যাক। তিনি জানতেনও না কী ঘটতে চলেছে।

অনুশীলন চলার সময়ই হঠাৎ মাঠে প্রবেশ করে এক সন্ত্রাসী। কেউ কিছু বুঝে ওঠার আগেই পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গোয়ার্নের মাথা লক্ষ্য করে গুলি চালিয়ে পগার পাড় হয় সেই ব্যক্তি। সাথে সাথে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ডাক্তাররা ৩৩ বছর বয়সী এই তারকাকে মৃত ঘোষণা করেন!

একজন ফুটবলারকে এমন নৃশংসভাবে হত্যার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা ইউরোপ জুড়ে। ২০১৫ সাল থেকেই এফসি বোকেলের হয়ে খেলছেন গোয়ার্ন। তবে প্রথম একাদশে নিয়মিত ছিলেন না তিনি। তবে ফিট থাকার জন্যই স্টেডিয়ামে অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন তিনি। তারপরেই ঘটে মর্মান্তিক সেই ঘটনা। পালিয়ে যাওয়ার সময় যাতে কেউ তাকে তাড়া না করতে পারে, সেই জন্য এক রাউন্ড ফাঁকা গুলিও চালায় সেই খুনী।

এই মাঠেই হত্যা করা হয়েছিল গোয়ার্নকে।

ছবি: দ্য সান

সতীর্থদের দাবি, গোয়ার্নের মতো নিপাট ভদ্রলোককে কেন হত্যা করা হলো সেটা তারাও বুঝতে পারছেন না। সদাহাস্যজ্জ্বল, পরোপকারী গোয়ার্ন নিয়মিতই নিজের পকেট থেকে টাকা খরচ করে উঠতি ফুটবলারদের সাহায্য করতেন।  পুলিশ জানিয়েছে আততায়ী স্থানীয় বাসিন্দা। গুলি করার পর সকলের চোখে ধুলো দিয়ে যেভাবে হাওয়া হয়ে যান তিনি, তাতেই প্রমাণিত স্থানীয় এলাকা তার নখদর্পণে। এখন পর্যন্ত গোয়ার্নের ঘাতক ধরা পড়েনি। তার খোঁজে শহরে চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিশ।


মন্তব্য