kalerkantho


মোসাদ্দেকের অনিশ্চিত যাত্রা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:০২



মোসাদ্দেকের অনিশ্চিত যাত্রা

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের হোম সিরিজের আগে কন্ডিশনিং ক্যাম্প থেকেই মোসাদ্দেকের দুঃখের দিনের শুরু। ক্যাম্পে অনুশীলন করতে করতে হঠাৎ চোখে কিছু একটা ঢুকে যায়।

সাথে সাথে চোখে ব্যথা, পানি পড়া শুরু হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে আবারও ক্যাম্পে যোগ দেন।  অনুশীলন ম্যাচও খেলেন। কিন্তু শেষ পর্যন্ত চোখ ভালো না হওয়ায় অস্ট্রেলিয়া সিরিজ থেকে বাদ পড়তে হয় এই তরুণ অল-রাউন্ডারকে। এতদিন পরও তিনি কবে মাঠে ফিরতে পারবেন তা অনিশ্চিতই রয়ে গেছে!

২১ বছর বয়সী এই তরুণের চোখের চিকিৎসার জন্য তাকে ব্যাংকক পাঠিয়েছিল বিসিবি। সেখানেও দ্রুত এই সমস্যা সমাধানের কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। গত শনিবার সেখান থেকে দেশে ফিরেছেন মোসাদ্দেক। ব্যাংককে দুটি হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়েছেন তিনি। কিন্তু দুই জায়গা থেকেই বলে দেওয়া হয়েছে, চোখ পুরোপুরি সেরে উঠতে ৩ থেকে ৬ মাস সময় লাগতে পারে।

অর্থাৎ, দক্ষিণ আফ্রিকা সিরিজ সম্ভবত মিস করতে যাচ্ছেন এই তরুণ।

মোসাদ্দেকর বিষয়ে জানতে চাইলে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, 'আমরা তাকে ব্যংককে উন্নত চিকিৎসার জন্য পাঠিয়েছিলাম। সেখানকার ডাক্তাররা বলে দিয়েছেন এটা সেরে উঠতে ৩ থেকে ৬ মাস সময় লাগতে পারে। নির্দিষ্ট করে কিছু বলতে পারেনি তারা। তবে এটা নিশ্চিত যে, এটা কোনো গুরুতর ইনুজরি নয়। অবস্থার বেশ উন্নতিও হয়েছে। কিছুদিন আগে সারাদিন সমস্যা থাকতই; কিন্তু এখন আর তেমনটা নেই। '

ক্রিকেটপ্রেমীদের প্রার্থনা, দ্রুতই সম্পূর্ণ সুস্থ হয়ে লাল-সবুজ জার্সিতে মাঠে নামবেন এই তরুণ।


মন্তব্য