kalerkantho


আমাদের স্পিন অ্যাটাক অজিদের চেয়ে ভালো: সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

২৪ আগস্ট, ২০১৭ ১৬:১৬



আমাদের স্পিন অ্যাটাক অজিদের চেয়ে ভালো: সাকিব

ছবি: এএফপি

সাকিব আল হাসান মানেই যেন উৎসাহ আর আত্মবিশ্বাসের দুর্দান্ত প্রদর্শনী। অল-রাউন্ডার বলে কথা, ব্যাটিংয়ে যেমন তার ওপর অনেকটা নির্ভর করে দল, তেমনি বল হাতেও ঘূর্ণিজাদুর নেতৃত্ব দেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের মত এবার অস্ট্রেলিয়া সিরিজেও পার্থক্য গড়ে দেবে স্পিন অ্যাটাক। এমনটাই মনে করেন সাকিব। বিশ্বসেরা অল-রাউন্ডার আরও বলেন, অজিদের চেয়ে বাংলাদেশের স্পিন অ্যাটাক অনেক ভালো।

আজ বৃহস্পতিবার দুপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে সাকিব আরও বলেন, 'সব কন্ডিশনে বলবো না, তবে দেশের মাটিতে তাই আমাদের স্পিন অ্যাটাক ওদের থেকে ভালো। তাইজুল এবং মিরাজ দুজনই বেশ অনেক দিন ধরেই ভালো বল করছে। আমার বিশ্বাস, ম্যাচ জেতানোর জন্য এই দুজন বড় ভূমিকা পালন করবে। '

সকিবের কথাতেই তার বিনয় প্রকাশিত। নিজেকে নেপথ্য কারিগর রেখে তাইজুল-মিরাজকে সামনে এনে দিলেন তিনি। বাংলাদেশের জন্য হুমকি হতে পারে অজি অফস্পিনার নাথান লায়ন।

এমনকী তাকে হুমকি বলে মন্তব্য করেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তবে সাকিব মোটেও এমনটা মনে করেন না। তার কথায় আত্মবিশ্বাসের ঝিলিক। বাংলাদেশের মাটিতে অজিরা নয়, আমাদের স্পিনাররাই সেরা।

স্পিনারদের সঠিকভাবে কাজে লাগাতে ইংল্যন্ড সিরিজের মত উইকেট চান সাকিব। তিনি বললেন, 'ইংল্যান্ডের মত উইকেট হলে ভালো হয়। তবে উইকেটের উপর তো আর কারো হাত নেই। কিউরেটর তার সর্বোচ্চ চেষ্টা করবে আগের মতই উইকেট তৈরি করতে। তবে শুধু উইকেটের কথা ভেবে বসে থাকলেই হবে না, সাফল্য পেতে যা যা করনীয় আমাদের মাঠে তাই করতে হবে। '


মন্তব্য