kalerkantho


'ভেজা পোশাক'; মিতালি রাজকে টুইটারে আক্রমণ!

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৭ ১৭:১৫



'ভেজা পোশাক'; মিতালি রাজকে টুইটারে আক্রমণ!

পোশাক নিয়ে এক শ্রেণির পুরুষের আগ্রহের কোনো শেষ নেই। কে কী পোশাক পরল সেটা নিয়ে রুচিহীন চর্চা করে কাটিয়ে দেন সময়।

এরাই আবার নারীদের নির্যাতন করে পোশাকের দোষ দেন। এই 'পোশাক পুলিশ' দের আক্রমণের শিকার হলেন ভারতের জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। কিন্তু ছাড় পাননি ওই ব্যক্তি। ২২ গজে ব্যাট চালানোর মতই সপাটে মন্তব্যকারীদের মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছেন মিতালি।

প্র্যাকটিসের পর মিতালির পোশাকের সামান্য একটি অংশ জল ঘামে ভিজে গিয়েছিল। এমন পোশাকেই আরও কয়েকজনের সঙ্গে একটি ছবি টুইটারে শেয়ার করেন মিতালি।  সেটা নিয়েই অসীম চৌধুরী নামে এক ব্যক্তি টুইটারে লিখেন, 'স্যরি ক্যাপ্টেন,আপনাকে ভেজা পোশাকে বাজে লাগছে। ' কিছুক্ষণ পরই তাকে মারকাটারি জবাব দেন মিতালি।

ভারত অধিনায়ক লিখেন, 'আমি এইরকমই।

আর মাঠে দৌড়োদৌড়ি করতে গিয়ে আমার পোশাক ভিজে গেছে। আর এতে লজ্জা পাওয়ার কিছু নেই। আমি ক্রিকেট মাঠে ক্রিকেটটা নিয়েই ভাবি। ' 

এরপর মিতালির সমর্থনে ওই ব্যাক্তিকে ধুয়ে দেন টুইটার ব্যবহারকারীরা। তবে প্রশ্ন উঠেছে যেভাবে মিতলিদের মতো নামজাদা মানুষদের নিয়ে বাজে মন্তব্য করা হচ্ছে তাতে সমাজের কাছে কি বার্তা পৌঁছচ্ছে সেটা কি ভেবে দেখেছে এই ধরনের বিকৃত মানসিকতার মানুষরা?

মিতালির অভিজ্ঞতা অবশ্য এটাই প্রথম নয়। মেয়েদের বিশ্বকাপের আগে এক সাংবাদিক মিতালিকে জিজ্ঞাসা করেছিলেন, 'আচ্ছা, আপনার প্রিয় পুরুষ ক্রিকেটার কে?' আর এই প্রশ্নেই মাথা ঠিক রাখতে পারেননি মিতালি।  সেই সাংবাদিককে পাল্টা প্রশ্ন করেন, 'আপনি কি এই প্রশ্নটা কোনও পুরুষ ক্রিকেটারকে করেন? আপনি কী ওদের থেকে জানতে চান যে, তাদের পছন্দের মহিলা ত্রিকেটাররা কারা?'

 


মন্তব্য