kalerkantho


নেইমারের জাদু দেখল মুগ্ধ প্যারিস

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৭ ১৫:৫২



নেইমারের জাদু দেখল মুগ্ধ প্যারিস

বল পায়ে ছুটছেন ব্রাজিল জাদুকর নেইমার। ছবি: এএফপি

অভিষেক হয়ে গেলেও নতুন ক্লাবের ঘরের মাঠে খেলাটা বাকী ছিল ব্রাজিল সুপারস্টার নেইমারের। ২২২ মিলিয়ন ইউরোর যৌক্তিকতা প্রমাণেরও বাকী ছিল।

 রবিবার রাতে সেই অপূর্ণতাটুকু দূর হয়ে গেল। পার্ক দেস প্রিন্সেসে জাদুকরী ফুটবলে দর্শকদের মুগ্ধ করলেন সাবেক বার্সা সুপারস্টার। নিজে করলেন দুই গোল। বাকী ৪ গোলের প্রতিটিতেই তার সুস্পষ্ট ভূমিকা। এই দুর্দান্ত নেইমারে ৬-২ গোলের বিশাল ব্যবধানে পরাজিত হলো তুলুস।

স্কোরলাইন পিএসজির পক্ষে যতটা সহজ জয় দেখাচ্ছে, আসলে ততটা সহজ কিন্তু ছিল না ম্যাচটি। ম্যাচের ১৮ মিনিটে ম্যাক্স গ্রাদেলের গোলে এগিয়ে গিয়েছিল অতিথিরা। গত আসরে তুলুসের কাছে ২-০ গোলে হারের দুঃসহ স্মৃতি আবারও হানা দিয়ে যাচ্ছিল পিএসজি শিবিরে। কিন্তু নেইমার আছেন না? তার পাস থেকে দুর্দান্ত শটে বল গোলপোস্টে পাঠান আন্দ্রেঁ রাবিও।

কিন্তু অতুলনীয় দক্ষতায় গোলকিপার তা ফেরালেও শেষ রক্ষা হয়নি। সুযোগের অপেক্ষায় থাকা ব্রাজিল সুপারস্টার বল পাঠিয়ে দিলেন জালে। ম্যাচে এল সমতা।

৩৫ মিনিটে এগিয়ে গেল পিএসজি। এবারও নেইমারের পাস পেয়ে বক্সের বাইরে থেকে নিলেন শট রাবিও। এবার আর ঠেকাতে পারলেন না গোলরক্ষক। এখানেই শেষ হলো প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই তুলুসের দূর্গে একের পর এক আক্রমণ চালাতে লাগলেন নেইমার। আদায় করে নিলেন পেনাল্টি। সেই সুযোগে স্কোরলাইন ৩-১ করলেন এডিসন কাভানি। থিয়াগো সিলভার আত্মঘাতী গোল ২ মিনিটের মধ্যে স্কোর হয়ে গেল ৩-২!

সমতার আশায় মরিয়া তুলুস আরও আক্রমণাত্বক হয়ে উঠল। কিন্তু ম্যাচের বাকী সময়টুকু যেন ছিল কেবল নেইমারের জন্য।  পার্ক দেস প্রিন্সেসের ভরা গ্যালারি দেখল ব্রাজিল সুপারস্টারের পায়ের জাদু। ৮২ মিনিটে নেইমারের থেকে বল পেয়ে বক্সের খানিকটা বাইরে থেকে বাঁকা শটে বল জালে পাঠালেন বদলি হিসেবে নামা হাভিয়ের পাস্তেরে। ৮৪ মিনিটে কর্নার পেয়ে চোখ ধাঁধানো এক শট নিলেন নেইমার। কুরজাওয়া হেড করে বল পাঠিয়ে দিলেন জালে।

শেষ ম্যাজিকটা যেন নেইমারের জন্যই অপেক্ষা করেছিল। ম্যাচের শেষ মুহূর্তে দেখা গেল নেইমারের ড্রিবলিং জাদু। ৫ ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের দারুণ শটে বল পাঠিয়ে দিলেন জালে। স্কোরলাইন হয়ে গেল ৬-২। ১৫ মাস পর পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে নিজেদের খুঁজে পেল পিএসজি। নেইমারের পেছেন ২২২ মিলিয়ন ব্যয় করে তাহলে ভুল করেনি ফরাসি দলটি?


মন্তব্য