kalerkantho


শেষ পর্যন্ত প্রস্তুতি ম্যাচ বাতিল করল অস্ট্রেলিয়া!

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৭ ১৪:১০



শেষ পর্যন্ত প্রস্তুতি ম্যাচ বাতিল করল অস্ট্রেলিয়া!

জলমগ্ন ফতুল্লা স্টেডিয়াম।

বেশ কিছুদিনের নাটকীয়তার পর শেষ পর্যন্ত বাতিল হলো বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের আগে অজিদের একমাত্র প্রস্তুতি ম্যাচ। বিসিবি একাদশের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচের ভেন্যু ছিল নারায়নগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম। সম্প্রতি প্রবল বৃষ্টিপাতে পানি জমে খেলার অনুপযোগী হয়ে পড়ে আন্তর্জাতিক স্টেডিয়ামটি। আজ ফতুল্লা স্টেডিয়ামে পরিদর্শন করে শেষ পর্যন্ত প্রস্তুতি ম্যাচটি বাতিল করার সিদ্বান্ত জানায় অজিরা।

আগামী ২২ ও ২৩ আগষ্ট দুদিনের প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা ছিল।  আজ সোমবার সকালে ফতুল্লা স্টেডিয়াম পরিদর্শনে যান অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথসহ ৫ সদস্যের একটি দল। পুরো মাঠ ও স্টেডিয়াম পরিদর্শন করেন তারা। পরে প্রস্তুতি ম্যাচ বাতিল করার সিদ্বান্ত জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, 'অজি প্রতিনিধি দল আজ সকালে ফতুল্লায় গিয়েছিল। মাঠটি পুরোপুরি ঠিক হয়নি। মাঠের কিছু অংশ ভেজা ছিলো।

তাই তারা এখানে প্রস্তুতি ম্যাচ খেলতে রাজি নয়। মাঠের বাইরে পানি জমে ছিলো এবং ভেতরে আটকে থাকা পানি সমস্যা করছিলো। তবে গ্রাউন্ডসম্যানদের প্রচেষ্টার প্রশংসা করেছে তারা। '

বিকল্প ভেন্যু হিসেবে বিকেএসপির মাঠ প্রস্তাব করেছিল বিসিবি। কিন্তু দূরত্বের জন্য সেখানে খেলতে অস্বীকৃতি আগেই জানিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় মূল সিরিজের জন্য এখন নিজেদের মত করে প্রস্ততি নেবে অজিরা। আগামী ২৭ আগস্ট থেকে মিরপুরে 'হোম অব ক্রিকেট' শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ঈদের পর ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।


মন্তব্য