kalerkantho


দুঃখিত মুমিনুল! আমি ভাষা হারিয়ে ফেলেছি: বুলবুল

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৭ ১৮:২১



দুঃখিত মুমিনুল! আমি ভাষা হারিয়ে ফেলেছি: বুলবুল

সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল। ছবি: ফেসবুক

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দল থেকে মুমিনুল হকের বাদ পড়াটা মেনে নিতে পারছে না বাংলদেশের ক্রিকেটাঙ্গন। গতকাল শনিবার দল ঘোষণার পর থেকেই সোশ্যাল সাইটে ক্ষোভ প্রকাশ করে চলছেন ক্রিকেটপ্রেমীরা। পাশাপাশি জাতীয় দলের সাবেক ক্রিকেটাররাও সবচেয়ে বেশি গড়ের এই টপ অর্ডার ব্যাটসম্যানের বাদ পড়ায় মর্মাহত। জাতীয় দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল ফেসবুকে জানিয়েছেন মুমিনুলের বাদ পড়া নিয়ে তার মনোভাব।

এক স্ট্যাটাসে বাংলাদেশের অভিষেক টেস্টের সেঞ্চুরি হাঁকানো বুলবুল লিখেছেন, 'দুঃখিত মুমিনুল! আমি ভাষা হারিয়ে ফেলেছি। অত্যন্ত পরিশ্রমী ও প্রতিভাবান এই ছেলেটিকে সান্ত্বনা জানানোর ভাষা আমার জানা নেই। আমার ক্যারিয়ারে এ ধরনের অবিচারের ঘটনা প্রচুর দেখেছি। তবু আমি মনে করি, মুমিনুলের ব্যাপারটি এর মধ্যে সবচেয়ে ভয়াবহ। কলি যখন ফুল হয়ে ফুটে সুবাস ছড়ানোর অপেক্ষায়, তখনই সে কলি ধ্বংস করে দেওয়ার এ প্রক্রিয়া আর কত দিন চলবে বাংলাদেশের ক্রিকেটে?'

বুলবুলের এই প্রশ্নের জবাবে কে দেবে? বোর্ড আর নির্বাচকদের গোয়ার্তুমির কারণে বহু প্রতিভাবান ক্রিকেটারের ক্যারিয়ার অকালেই শেষ হয়ে গেছে যা সবাই জানেন। একসময় এই মুমিনুলকে ঘিরেই টেস্টের ভবিষ্যৎ পরিকল্পনা করা হচ্ছিল। কিন্তু কেবলমাত্র ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে রান পাননি বলে বাদ দেওয়া হলো ২৫ বছর বয়সী এই তরুণকে! এর আগে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতেও তাকে বাদ দেওয়া হয়েছিল।

এবার কি টেস্ট ফরম্যাট থেকেও তাকে সরিয়ে দেওয়ার পর্ব শুরু হলো?

আরও পড়ুন:

টেস্ট দলে ফেরানো হয়েছে মুমিনুলকে!


মন্তব্য