kalerkantho


বাংলাদেশের যে দৃশ্য দেখে অবাক অজি অধিনায়ক!

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৭ ১৪:৩২



বাংলাদেশের যে দৃশ্য দেখে অবাক অজি অধিনায়ক!

ছবি: ইনস্টাগ্রাম

প্রথমবারের মতো বাংলাদেশে এসেছেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ। দলবল নিয়ে উঠেছেন রাজধানীর পাঁচ তারকা হোটেল র‍্যাডিসনে।

মিরপুরে আগামী ২৭ আগস্ট থেকে শুরু হচ্ছে প্রথম টেস্ট। এর আগে আছে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ। তাই এই ক'টা দিন বাংলাদেশের সবচেয়ে বড় শহরে থাকা হচ্ছে অজি দলপতির। পরশু রাতে ঢাকায় পা রাখার পর একটি দৃশ্য দেখে বেশ অবাকই হয়েছেন স্মিথ। সেটা বোঝা গেল তার ইনস্টাগ্রাম পোস্টে।

ঈদের সময় ট্রেনের ছাদে মানুষের ভিড় দেখে অভ্যস্ত বাংলাদেশের জনগণ। নাড়ির টানে জীবনের ঝুঁকি নিয়ে মানুষ ছুটে চলে গ্রামে। কিন্তু ঈদ ছাড়াও বিশেষ কিছু ট্রেনে ভিড় দেখা যায় হরহামেশাই। র‍্যাডিসনের ব্যালকনি থেকে এমনই একটি ট্রেন চোখে পড়ল স্টিভেন স্মিথের।

একটি লোকাল ট্রেনের ছাদে মানুষ বোঝাই হয়ে গন্তব্যের দিকে যাচ্ছে। বিষয়টি এতটাই অবাক করল অজি দলনেতাকে, তিনি সেটা ভিডিও করতে ভুললেন না।

ভিডিও করে চলন্ত ট্রেনের সেই দৃশ্যটি আপলোড করলেন সোশাল সাইট ইনস্টাগ্রামে। এর মাঝে তিনি জুম করে বোঝার চেষ্টা করেছেন আসলে ঘটনাটা কী? ট্রেনের ছাদে এত মানুষ কেন? তার এই উপলব্ধি বোঝা গেল ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিওটির ক্যাপশনে। স্মিথ লিখেছেন, 'যখন বগিতে স্থান সংকুলান না হয় তখন কী-ই বা করার থাকে..?' হ্যাশট্যাগে 'বাংলাদেশ' আর 'ওয়াচইয়োরহেড' ব্যবহার করেছেন।

সেই পোস্টের কমেন্টবক্সে অনেকেই নানা মন্তব্য করেছেন। বাংলাদেশি কেউ লিখেছেন, 'এটাই আমাদের বাংলাদেশ'। কেউ আবার লিখেছেন, 'এমন দৃশ্য আপনি ভারতেও দেখতে পাবেন। ' সাইফ সাকিব নামে একজন লিখেছেন, 'আমাদের দেশে জনসংখ্যা একটি বড় সমস্যা। কিন্তু যাই হোক, আমরা আমাদের দেশকে ভালোবাসি। ' সাদমান সাকিব লিখেছেন, 'আপনি এর চেয়েও বেশি ভিড় দেখতে পারবেন ঈদের ছুটিতে। '

দেখুন স্টিভেন স্মিথের ক্যামেরাবন্দী সেই ভিডিও


মন্তব্য