kalerkantho


রদ্রিগেজকে চায়নি বায়ার্ন; চেয়েছিল রিয়ালের বিস্ময় বালককে!

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৭ ১৩:৩০



রদ্রিগেজকে চায়নি বায়ার্ন; চেয়েছিল রিয়ালের বিস্ময় বালককে!

মার্কো আসেনসিও (বামে) এবং হামেস রদ্রিগেজ (ডানে)। ছবি: ইন্টারনেট

সম্প্রতি বার্সেলোনার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপে দুর্দান্ত পারফর্ম করা রিয়াল মাদ্রিদের বিস্ময় মার্কো আসেনসিওকে নিয়ে বিশ্বব্যপী আলোচনার ঝড় উঠেছে। ক্যাম্প ন্যুতে বার্সেলোনাকে প্রথম লেগে ৩-১ গোলে হারানোর ম্যাচটিতে ২১ বছর বয়সী এই মিডফিল্ডার দুর্দান্ত এক গোল করেছিলেন। এরপর ফাইনালের দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে ২-০ গোলে জয়ী হয়ে ৫-১ ব্যবধানে এগিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা ঘরে তোলে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচেই কাতালান জায়ান্টদের বিপক্ষে গোল করেছিলেন আসেনসিও।  

গত মৌসুমে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারায় কোচ জিনেদিন জিদানের বিবেচনায় মূল একাদশে খুব একটা সুযোগ পাননি হামেস রদ্রিগেজ। সে কারণেই এবার কলম্বিয়ান এই স্ট্রাইকার দলবদল করে বায়ার্ন মিউনিখে পাড়ি জমিয়েছেন। কিন্তু জার্মান চ্যাম্পিয়নদের হয়ে নিজেকে প্রমাণে ব্যর্থ হলেও এবারও হয়তো তাকে ক্লাব ছাড়তে হতে পারে।  

স্প্যানিশ সাপ্তাহিক ডন ব্যালন দাবি করেছে, হামেস নন আসেনসিওই ছিলেন বায়ার্নের ১ নম্বর টার্গেট। গত মৌসুমে কার্লো আনচেলত্তির বায়ার্নের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগেও গোল করেছিলেন রিয়ালের এই তরুণ মিডফিল্ডার। আর সে কারণেই বেশ কিছুদিন ধরে তার দিকে নজর রাখছিল জার্মান জায়ান্টরা। এমনও শোনা যাচ্ছে, আসেনসিওর সাথে চুক্তি করতে ৭২ মিলিয়ন পাউন্ড ব্যয় করতেও রাজি ছিল বায়ার্ন।

কিন্তু আসেনসিও যখন স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন তিনি রিয়াল ছাড়ছেন না তখনই বায়ার্ন রদ্রিগেজের দিকে মনোযোগী হয়।

এবারের গ্রীষ্মকালীন দলবদলে ২১ বছর বয়সী আসেনসিওকে নিতে প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি) চেষ্টা চালিয়েছিল। কিন্তু ফ্রান্সের যাবার বিষয়টিও আসেনসিও নাকচ করেন। বিষয়টি নিশ্চিত করে আসেনসিও বলেছেন, 'আমি বয়সে তরুণ, কিন্তু আমি একজন পেশাদার ফুটবলার হিসেবে দীর্ঘদিন খেলতে চাই। আমি জানি কিভাবে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। তারা আমার সাথে আলোচনা করেছে ঠিকই, কিন্তু আমি দ্বিতীয় কোনো চিন্তা না করে তাদেরকে না করে দিয়েছি। '


মন্তব্য