kalerkantho


অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ খেলোয়াড় নাসির: হাথুরুসিংহে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৭ ১৭:৫৫



অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ খেলোয়াড় নাসির: হাথুরুসিংহে

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ উপলক্ষে আজ শনিবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল ঘোষণার পর থেকেই দেশের ক্রীড়াঙ্গনে আলোচনায় জায়গা করে নিয়েছে তিনটি পরিবর্তন।

মাহমুদ উল্লাহ এবং মুমিনুলের বাদ পড়া আর নাসির হোসেনের প্রত্যাবর্তন। বহুল আলোচিত ক্রিকেটার নাসিরের এই প্রত্যাবর্তনকে কীভাবে দেখছেন জাতীয় দলের কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে?

জাতীয় দলে এখন ১৭ টেস্ট খেলা নাসিরের তীব্র প্রতিদ্বন্দ্বী তরুণ অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন। তবে দল ঘোষণার পর হাথুরুসিংহে সাংবাদিকদের বলেন, নাসির অজিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কোচের ভাষায়, 'নাসির যেভাবে খেলছে সেভাবে খেলতে পারলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ও খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে পারে। তাছাড়া মোসাদ্দেক চোখের সমস্যায় ভুগছে। তার জন্য আমাদের বিকল্প খেলোয়াড় তৈরি রাখা দরকার ছিল। ' 

উল্লেখ্য, চোখের সমস্যার কারণে চট্টগ্রামে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে পারেননি মোসাদ্দেক। তবুও ময়মনসিংহের এই তরুণের ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা। আর নাসির তো ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্মেন্স করে নজর কেড়েছেন সবার।

প্রস্তুতি ম্যাচেও সাবলীল ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরি করেছেন। সুতরাং নাসির যে অজিদের বিপক্ষে সুযোগ পাচ্ছেন তা অনেকটা আগেই বোঝা গিয়েছিল।

তবে নাসিরের অন্তর্ভূক্তির বিষয়টিকে একটু অন্যভাবে ব্যখ্যা করলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বললে, 'নাসিরকে আমরা অন্যভাবে বিবেচনা করেছি। অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন বাঁহাতি ব্যাটসম্যান আছে। মিরাজের সঙ্গে বাড়তি অফ স্পিন করতে পারে, ব্যাটিং করতে পারে এমন কাউকে আমরা চেয়েছি। যা শেষ হোম সিরিজে শুভাগত হোম আমাদের হয়ে করেছে। সেই হিসেবে নাসির এসেছে। '

আরও পড়ুন:

নাসিরকে আর উপেক্ষা করা গেল না

টেস্ট দলে নাসির; মাহমুদ উল্লাহ- মুমিনুল বাদ!


মন্তব্য