kalerkantho


ক্রিকেটে ফিরতে ডেল স্টেইনের অপেক্ষার শেষ কবে?

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৭ ১৬:১৮



ক্রিকেটে ফিরতে ডেল স্টেইনের অপেক্ষার শেষ কবে?

ইনজুরির কারণে দীর্ঘদিন ক্রিকেটের বাইরে আছেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন। তার ক্রিকেটে ফেরা নিয়ে চলছে নানা গুঞ্জন।

২২ গজে বল হাতে ছুটতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে তাকে। বিশ্বের অন্যতম সেরা এই গতি তারকা জানালেন, আরও ২/৩ সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে। গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থ টেস্টে কাঁধে চোট পাওয়ার পর থেকেই মাঠের বাইরে স্টেইন।

ইনজুরির কারণে দীর্ঘ দিন খেলার বাইরে থাকায় ৩৪ বছর বয়সী স্টেইনের আন্তর্জাতিক ক্যারিয়ারই হুমকির মুখে পড়ে গিয়েছিল। কিন্তু নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন 'অপেক্ষার পালা শেষ'। এরপর থেকেই বোঝা যাচ্ছে তিনি খেলায় ফিরতে প্রস্তুত।  ঘরোয়া ক্রিকেটে এতদিন কেপ কোবরার প্রতিনিধিত্ব করলেও তাদের সঙ্গে সম্পর্ক চুকিয়ে নতুন ঘরোয়া মৌসুমে প্রিটোরিয়ার হয়ে মাঠে নামার ব্যাপারেও গতকাল নিশ্চিত করেছেন স্টেইন।

নতুন দলে ফেরার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন এখনি তিনি এই মুহুর্তেই প্রস্তুত ছিলেন না। স্টেইন বলেন,'আপনি ঘরোয়া অন্য ক্রিকেটারদের লক্ষ্য করুন, তারা মৌসুম শুরুর জন্য পুরোপুরি প্রস্তুত।

কিন্তু তাদের মত অবস্থায় আমি নেই! সম্ভবত খেলা থেকে আমি ২-৩ সপ্তাহ দূরে অবস্থান করছি। ফেরার এই মুহূর্তটি আমি খুব উপভোগ করছি। দলে একবার সুযোগ হলে আমার কাজ হবে আক্রমনের নেতৃত্ব দেয়া; ফাস্ট বোলিং করা এবং উইকেট নেওয়া। '

দক্ষিণ আফ্রিকার মাটিতে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশ সিরিজে জাতীয় দলে ফিরতে পারেন ডেল স্টেইন। তবে তার জন্য কঠোর ফিটনেস পরীক্ষায় পাস করতে হবে স্টেইনকে।


মন্তব্য