kalerkantho


কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে বাংলাদেশ: মাইক হাসি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৭ ২০:০৬



কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে বাংলাদেশ: মাইক হাসি

ক্রিকেট ছাড়লেও বাংলাদেশকে ভুলে যাওয়া অসম্ভব মাইক হাসির জন্য। এই বাংলাদেশের মাটিতেই ২০০৬ সালে জেসন গিলেস্পির সঙ্গে ঐতিহাসিক সেই জুটি গড়েছিলেন।

চট্টগ্রাম টেস্ট জয় থেকে বাংলাদেশকে ছিটকে দিয়েছিল ৩২০ রানের ওই অতিমানবীয় জুটি। সেদিন ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন অজি পেসার গিলেস্পি। আর তাকে সঙ্গ দিয়ে 'মি. ক্রিকেট' উপাধি পেয়েছিলেন হাসি। তবে বাংলাদেশকে নিয়ে এবার অন্যরকম পর্যবেক্ষণ তার।

আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে স্টিভ স্মিথদের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশ কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে বলে মনে করছেন অস্ট্রেলিয়ার এই সাবেক ব্যাটসম্যান। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশ অনেক উন্নতি করেছে, নিজ মাঠে তাদেরকে হারানোটা অস্ট্রেলিয়ার জন্য কঠিন হতে পারে।

অস্ট্রেলিয়ার একটি সংবাদ সংস্থাকে হাসি বলেন, 'এটা খুবই ভালো একটা সিরিজ হবে, সত্যিকারার্থেই সিরিজটি অস্ট্রেলিয়ার জন্য একটা বড় চ্যালেঞ্জ। বাংলাদেশ তাদের হোম কন্ডিশনে ভালো খেলে এবং তাদের যথেষ্ট উন্নতি হয়েছে। এখন তাদের আত্মবিশ্বাস অনেক বেশি।

বিশ্বের সেরা কিছু দলকে তারা চ্যালেঞ্জ করছে। কয়েক বছর আগেও তাদের এ আত্মবিশ্বাস ছিল না বলে আমি মনে করছি। '

তিনি আরো বলেন, 'দীর্ঘক্ষণ ব্যাটিং করার মত ক্রিকেটার এখন বাংলাদেশ দলে বেশ কয়েকজন আছে। সুতরাং তারা নিজেদের খেলাটা বেশ ভালো বোঝে। সংক্ষিপ্ত ভার্সনে বেশ কিছুদিন ধরেই ওরা দারুণ উন্নতির প্রমাণ দিয়েছে। তবে সাম্প্রতিক সময়ে তারা টেস্ট ক্রিকেটেও ভালো করার ইঙ্গিত দিচ্ছে। এই সিরিজে লড়াইটা জমজমাট হবে বলেই আমার ধারণা। '


মন্তব্য