kalerkantho


বাংলাদেশের বিপক্ষে জ্বলে উঠবেন উসমান খাজা; বিশ্বাস স্মিথের

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৭ ১৭:৫৫



বাংলাদেশের বিপক্ষে জ্বলে উঠবেন উসমান খাজা; বিশ্বাস স্মিথের

উসমান খাজা। ছবি: ক্রিকইনফো

গত ৭ মাস ধরে অস্ট্রেলিয়ার টেস্ট দলের বাইরে আছেন পাকিস্তানি বংশোদ্ভূত উসমান খাজা। বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটছে তার।

খাজার এই প্রত্যাবর্তন নিয়ে বেশ আশাবাদী অজি ক্যাপ্টেন স্টিভেন স্মিথ। আজ শুক্রবার ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার আগে স্মিথ বললেন, বাংলাদেশ সফর দিয়েই স্বরূপে ফিরবেন খাজা।

অস্ট্রেলিয়ার গত গ্রীষ্মে নিজ মাটিতে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ছয় ম্যাচেই ৫০-এর অধিক রান করেছেন খাজা। তবে এ বছরের শুরুতে ভারতে গাভাস্কার-বোর্ডার ট্রফির দল থেকে বাদ পড়েন তিনি। গত বছর শ্রীলঙ্কা সফরে দুই টেস্টে খুবই খারাপ করায় তৃতীয় ম্যাচেও সেরা একাদশে জায়গা হয়নি তার। খাজাকে আসন্ন সিরিজে ৩ নম্বরে ব্যাটিং করতে হতে পারে বলেও আভাস দেন স্মিথ।

তিনি বলেন, 'আমি বলতে চাই খাজা খেললে সে সম্ভবত ৩ নম্বরে এবং আমি নিজে ৪ নম্বরে ব্যাটিং করব। আমি মনে করছি খাজা টপ অর্ডারের একজন ব্যাটসম্যান। ব্যাটিং পজিশন নিয়ে আমার বড় কোনো সমস্যা নেই।

তবে এর নীচে যাওয়াটা ঠিক হবে না। '

২৭ আগস্ট মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। ঈদুল আজহার পর চট্টগ্রামে ৪ সেপ্টেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।


মন্তব্য